ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কল্যাণকর ২৩টি বিষয়ে সাধারণ মুসল্লিদের বার্তা গাজীপুর জেলা পুলিশের

প্রকাশিত: ১৭:০১, ৫ মার্চ ২০২১

কল্যাণকর ২৩টি বিষয়ে সাধারণ মুসল্লিদের বার্তা গাজীপুর জেলা পুলিশের

গাজীপুর জেলা পুলিশ অভিভাবকদেরকে নিজের সন্তানের প্রতি বিশেষ যত্নবান হওয়ার অনুরোধ জানিয়েছেন। এছাড়া বিপদে আইনি সহযোগিতা পেতে ৯৯৯-এ কল করার পরামর্শ দিয়েছেন। এই সময় পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় কল্যাণকর অন্তত ২৩টি বিষয়ে সাধারণ মুসল্লিদের বার্তা জানায় পুলিশ।

শুক্রবার (৫ মার্চ) গাজীপুর জেলার ৪০টিরও বেশি মসজিদে জুমার নামাজের খুৎবা পড়ার আগে মুসল্লিদের এই বার্তা দেওয়া হয়। গাজীপুরের শ্রীপুর পৌরসভার ভাংনাহাটী গ্রামের হাজী আব্দুস সাত্তার দারুল উলমু মাদ্রাসা মসজিদে আনুষ্ঠানিক বার্তা দেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ।

তিনি বক্তব্যে বলেন, ‘একজন অভিভাবকের সন্তান কখন বাড়ি থেকে বের হলো আবার কখন ফিরলো এবং বাইরে থাকার সময় কাদের সঙ্গে ছিল এসব খোঁজ রাখলে সন্তান বিপথগামী হবে না। এতে অপরাধ প্রবণতা কমবে।’

এই সময় শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ, পরিদর্শক (অপারেশন) গোলাম সারোয়ার, মাদ্রাসা ও মসজিদের প্রতিষ্ঠাতা হাজী আব্দুস সাত্তার, স্থানীয় পৌর কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক প্রমূখ মুসল্লীদের সঙ্গে নামাজ আদায় করেন। জুমার নামাজে ইমামতি করেন হাফেজ ক্বারী সোয়াইব আহমেদ আশরাফী।

প্রসঙ্গত, ঢাকা রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান তার তত্ত্বাবধানে থাকা ১৩টি জেলার ৯৬টি থানার মসজিদসমূহে সচেতনতাসহ কমপক্ষে ২৩টি বিভিন্ন ধরনের বার্তা মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন। সেই অভিজ্ঞতার আলোকে গাজীপুর জেলার কমপক্ষে ৪০টি মসজিদে এসব বার্তা পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ। পর্যায়ক্রমে জেলার মোট পাঁচ হাজার ৬৭টি মসজিদে এসব বার্তা পৌঁছে দেওয়া হবে।

গাজীপুর কথা

আরো পড়ুন