ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কলম্বিয়াকে ২-১ ব্যবধানে হারালো ব্রাজিল

প্রকাশিত: ০৪:২৭, ২৪ জুন ২০২১

কলম্বিয়াকে ২-১ ব্যবধানে হারালো ব্রাজিল

দুর্দান্ত ফর্মে থাকা ব্রাজিলকে রীতিমতো হারের শঙ্কায় ফেলে দিয়েছিল কলাম্বিয়া। লুইস ডিয়াসের গোলে এগিয়ে যাওয়া দলটি কঠিন পরীক্ষা নিয়ে ছাড়ল স্বাগতিকদের। তবে শেষ দিকে রবার্তো ফিরমিনো এবং কাসেমিরো গোলের দেখা পেলে পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে হলুদ শিবির।

কোপা আমেরিকার চলমান আসরে নিজেদের তৃতীয় ম্যাচে আজ (২৪ জুন) কলাম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। রিও ডি জেনেইরোর অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জিতেছে তিতের শিষ্যরা।

আগেই কোয়ার্টারে পা রাখায় এ ম্যাচের আগে বড় পরিবর্তনের আভাস দিয়েছিলেন ব্রাজিল কোচ। ম্যাচেও দেখা যায় সেই পরিবর্তন। পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া একাদশ থেকে এদিন বদলে গেল পাঁচজন। গোলরক্ষক এডারসনকেও বিশ্রাম দেওয়া হয় এ ম্যাচে। গোলবার সামলিয়েছেন ওয়েভারটন। রক্ষণে মিলিতাওয়ের জায়গায় খেলেছেন মার্কিনিয়োস।

মাঝমাঠ এবং আক্রমণ মিলিয়ে পরিবর্তন ছিল তিনটি। ফাবিনিও, ভারটন সোয়ারেজ এবং গ্যাব্রিয়েল বারবোসার জায়গায় শুরুর একাদশে নেওয়া হয় রিশার্লিসন, ক্যাসেমিরো ও এভারটন রিবেরিওকে। বড় পরিবর্তনের পরও ভালো খেলার ধারা অব্যাহত রাখে ব্রাজিল।

ম্যাচের শুরু থেকে বেশ কিছু আক্রমণ করলেও গোলের দেখা পাচ্ছিল না ব্রাজিল। উল্টো ১০ মিনিটে পিছিয়ে যায় তারা। হুয়ান কুয়াদ্রাদোর ক্রস থেকে বাইসাইকেল কিক নেন দিয়াজ। স্বাগতিক গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল জালে জড়ায়।

প্রথমার্ধে অনেক চেষ্টা করেও সেই গোল শোধ করতে পারেনি ব্রাজিল। ৭৮ মিনিটে ফিরমিনো সমতায় ফেরায় দলটিকে। এরপর অতিরিক্ত সময়ের শেষ মিনিটে কাসেমিরো জালের দেখা পেলে জয় নিশ্চিত হয় ব্রাজিলের।

তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে ব্রাজিল। ৪ পয়েন্ট পাওয়া কলম্বিয়ার অবস্থান দুই নম্বরে। আগামী ২৮ জুন ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

গাজীপুর কথা