ঢাকা,  বৃহস্পতিবার  ১৮ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উৎসবমুখর পরিবেশে শ্রীপুর পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ০৬:৫৪, ১৬ জানুয়ারি ২০২১

উৎসবমুখর পরিবেশে শ্রীপুর পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর পরিবেশে গাজীপুরের শ্রীপুর পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ৯টি ওয়ার্ডের ২৬টি কেন্দ্রের ১৯০টি বুথে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

নির্বাচনে ৬৭ হাজার ৯২৭ জন ভোটারের মন জয় করতে ৬২ জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন। মেয়র পদে চারজন, কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ নির্বাচনকে ঘিরে ভোটার ও প্রার্থীদের মধ্যে রয়েছে উত্তেজনা ও শঙ্কা। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মেয়র প্রার্থীরা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. আনিছুর রহমান, বিএনপির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট কাজী খান, স্বতন্ত্র প্রার্থী মো. শাহ-আলম এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মো. ফরহাদ আহমেদ রফিক মমতাজী।

সকাল ৯টায় পৌরসভার ৫নং ওয়ার্ডের তুলা গবেষণা কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী মো. আনিছুর রহমান ভোটাধিকার প্রয়োগ করেন। ওই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা তিন হাজার ২২৬ জন। 

শ্রীপুর পৌর নির্বাচনের রিটার্নিং ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, পূর্বের তফসিল অনুযায়ী শ্রীপুর পৌর নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ছিল ২৮ ডিসেম্বর।

তিনি আরও বলেন, মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ছিল ৮ ডিসেম্বর। এর আগের দিন ৯ ডিসেম্বর মেয়র প্রার্থী শহিদুল্ল্যাহ শহিদ মারা যান। তার মৃত্যুর পর বিধি মোতাবেক শুধু মেয়র পদে নতুন প্রার্থী অংশগ্রহণের সুযোগ দিয়ে এ নির্বাচনের ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে বলে নতুন তফসিল ঘোষণা করা হয়।

গাজীপুর কথা