ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ

প্রকাশিত: ১৪:১২, ৩ আগস্ট ২০২০

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ

করোনাভাইরাসের সংকটকালেও প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঢাকা ছেড়েছিল হাজারও মানুষ। ছুটি শেষে তারা আবার ফিরতে শুরু করেছেন। সোমবার (৩ আগস্ট) রাজধানীর কল্যাণপুর-গাবতলী বাসস্ট্যান্ড এলাকা ঘুরে অনেককেই ঢাকায় ফিরতে দেখা গেছে।

বাস কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফেরা শুরু করেছেন মানুষ। যাওয়ার পথে বাসগুলোতে তেমন চাপ না থাকলেও ফেরার পথে কিছু দূরপাল্লার বাস যাত্রীবোঝাই করে ঢাকায় ফিরছে। আবার কোনোটি সরকারি স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক খালি রেখে চলছে।

ঈদের আগ মুহূর্তে প্রায় সবাই একসঙ্গে ঢাকা ছাড়লেও ফেরার সময় আলাদাভাবে ফেরেন। অনেকেই ঈদের ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করে নেন। কেউ কেউ ঈদ শেষে অফিস ধরতে ঢাকায় ফিরলেও তাদের পরিবার বাড়িতে থেকে যায় আরও কিছুদিন।

ছুটি শেষে যশোর থেকে ঢাকায় ফিরছিলেন বেসরকারি চাকরিজীবী মো. কাউসার রহমান। থাকেন রাজধানীর মোহাম্মদপুরে। গাবতলী বাসস্ট্যান্ডে তার সঙ্গে কথা হলে তিনি জানান, ছুটি শেষে ঢাকায় বাড়িতে যাচ্ছেন। অফিসে ঈদের ছুটি শেষে সোমবার দুপুর থেকে অফিস করতে ঢাকায় চলে এসেছেন।

তিনি বলেন, ইচ্ছা ছিল পরিবারের সদস্যদের নিয়ে আরও কিছুদিন নিজের বাড়িতে ছুটি কাটাই, কিন্তু অফিস খুলে যাওয়ায় পরিবারের সবাইকে রেখে আমি ঢাকায় ফিরতে বাধ্য হয়েছি। আগামী সপ্তাহে পরিবারের সবাই ঢাকায় চলে আসবে।

সরকারি চাকরিজীবী নিলুফার ইয়াসমিন খুলনা থেকে ঢাকায় ফিরেছেন। গাবতলীতে হানিফ পরিবহন কাউন্টারের সামনে তার সঙ্গে কথা হয়। তিনি বলেন, রোববার ঢাকায় ফেরার কথা থাকলেও একদিন দেরি হয়ে গেল।

নিলুফার বলেন, ঈদের তিনদিন আগে ছুটি নিয়ে দেশের বাড়িতে ঈদ করতে গিয়েছিলাম। বাবা-মায়ের সঙ্গে ঈদ উদযাপন করে এখন ঢাকায় ফিরছি। রাতে কাউন্টারে গিয়ে টিকিট কিনে রওনা হই। টিকিট পেতে বেগ পেতে হয়নি। তবে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কিছুটা বেশি ভাড়ায় টিকিট নিতে হয়েছে।

গাজীপুর কথা