ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঈদের আগেই ১২ লাখ শিক্ষার্থী উপবৃত্তির টাকা পাবে

প্রকাশিত: ০৮:৪৪, ২১ মে ২০২০

ঈদের আগেই ১২ লাখ শিক্ষার্থী উপবৃত্তির টাকা পাবে

ঈদের আগেই ১২ লাখ ৫৯ হাজার ১০০ জন শিক্ষার্থী উপবৃত্তির টাকা বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে হাতে পাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (২০ মে) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বরের উপবৃত্তির টাকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা এক মহাদুর্যোগ মোকাবিলা করছি। এই দুর্যোগের সময় সরকার জনগণকে সহযোগিতা করতে সর্বোচ্চ চেষ্টা করছে। উপবৃত্তির টাকাও এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আগামী এক মাসের মধ্যে আরও ১২ লাখ শিক্ষার্থীর মাঝে উপবৃত্তির টাকা পাঠানো হবে। আগামী একমাসের মধ্যে আরও ৬০৬ কোটি টাকা এ খাতে বিতরণ করা হবে।’

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংকে আজ (বুধবার) ২৩৬ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার টাকা পাঠিয়েছে। বাংলাদেশ ব্যাংক বুধবারের (২০ মে) মধ্যে শিক্ষার্থীদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেবে। টিউশন ফি যাবে প্রধান শিক্ষকের অ্যাকাউন্টে। যাদের বিকাশে অ্যাকাউন্ট আছে তাদের বৃত্তির টাকা সরাসরি বিকাশ অ্যাকাউন্টে চলে যাবে।

উপবৃত্তির টাকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। এছাড়া অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও বিকাশের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা