ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আরও ৭ দিন লকডাউন বাড়লো বেনাপোল ও শার্শায়

প্রকাশিত: ০৪:৪৭, ২৩ জুন ২০২১

আরও ৭ দিন লকডাউন বাড়লো বেনাপোল ও শার্শায়

করোনাভাইরাসের সংক্রমণ হার না কমায় আমদানি-রফতানি চালু রেখে যশোরের বেনাপোলসহ শার্শা উপজেলায় আরও এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আজ ২৩ জুন থেকে আগামী ২৯ জুন পর্যন্ত বেনাপোল ও শার্শা লকডাউনের আওতায় থাকবে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট রাসনা শারমিন মিথি জানান, ‘জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক বেনাপোল পৌরসভা ও শার্শা সদর ইউনিয়নে ১৭ জুন সকাল ৯টা থেকে ২৩ জুন পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছিল। করোনা পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় কমিটি লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৯ জুন পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে। তবে পূর্বের লকডাউনের চেয়ে এ লকডাউন আরও কঠোর হবে।’

জানা গেছে, এবারের লকডাউনে কাঁচা বাজার, নিত্য প্রয়োজনীয় দোকান ও মুদি দোকান সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস, ট্রেন, সকল প্রকার গণপরিবহন, সিএনজি, রিকসা, ভ্যান, অটোরিকসা, মোটরসাইকেল, থ্রিহুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গণজমায়েত, সভা সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। 

তবে, ওষুধের দোকান, আইন শৃখংলা বাহিনী ও তাদের বহনকারী যানবাহন, সংবাদকর্মিদের গাড়ি লকডাউনের আওতামুক্ত থাকবে। তাছাড়া বিনাকারণে কেউ বাড়ির বাহিরে বা বাজারঘাটে ঘোরাফেরা করতে পারবে না। 
সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন উপজেলা প্রশাসনসহ পুলিশ, আনসার ও বিজিবি সদস্যরা। 

এদিকে, সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে বেনাপোল বন্দরে দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য চালু থাকবে। আমদানি-রফতানি সংক্রান্ত কাজে যারা নিয়োজিত তারা কাস্টমস ও বন্দরে কাজ করতে পারবে।

এদিকে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইউছুফ আলী জানান, মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এরা সকলে হোম কোয়ারেন্টাইনে আছেন।

গাজীপুর কথা