ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘বিশ্বকাপ জিততে চান তামিম-সাকিবরা’

প্রকাশিত: ১৮:২৪, ১ জুন ২০২৩

‘বিশ্বকাপ জিততে চান তামিম-সাকিবরা’

ফাইল ছবি

আগামী অক্টোবরের শুরুতে ভারতের মাটিতে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। আসন্ন বিশ্বকাপকে ঘিরে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্টরা কর্তারা। গত কয়েক মাসে হোম এবং অ্যাওয়ে সিরিজে তামিম-সাকিবরা যেভাবে পারফর্ম করছেন, তাতে আগামী বিশ্বকাপ শিরোপা ঘরে তুলতে চায় টাইগার বাহিনী।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটি জানিয়েছেন টাইগারদের সহকারী কোচ নিক পোথাস। 

এ সময় তিনি বলেন, ‘বাকি দলগুলো কীসের জন্য বিশ্বকাপে যায়? আমাদেরও কোনো ভিন্নতা নেই। ছেলেরা লক্ষ্যের প্রতি অবিচল। আমরা একটা বিশ্বকাপ জিততে চাই, নিজেদের গর্বিত করতে চাই। আমরা তা নিয়ে ভাবতে চাই না যা নিয়ন্ত্রণের বাইরে। আমরা সম্ভাব্য সেরা প্রস্তুতি নেবো এবং নিজেদের সেরাটা দেবো।’

 

নিক পোথাস। ছবি- সংগৃহীত

নিক পোথাস। ছবি- সংগৃহীত

বাংলাদেশের পরের চ্যালেঞ্জ অবশ্য আফগানিস্তানের বিপক্ষে। ১৪ জুন থেকে মিরপুরে শুরু হবে টেস্ট। আফগানদের বিপক্ষে এখন অবধি এই ফরম্যাটে একবার মুখোমুখি হয়ে হেরেছে বাংলাদেশ। বিশেষত রশিদ খানদের স্পিন সামলানো দলের জন্য কঠিন হয়ে পড়ে।

এ নিয়ে পোথাস বলেন, ‘আফগানিস্তানের স্পিন যেকোনো দলের জন্যই চ্যালেঞ্জ। তাদের শীর্ষ মানের স্পিন অ্যাটাক আছে। এই চ্যালেঞ্জটা একইসঙ্গে রোমাঞ্চকর। একটা সমস্যা সমাধানের মতো পরিস্থিতি অবশ্যই রোমাঞ্চকর। তবে স্পিনের সাথে পেস বোলিংও সামলাতে হবে। তাই স্পিন নিয়ে খুব বেশি ভেবে পেসের কথা ভুলে গেলে হবে না। টেস্ট ম্যাচ হল দাবা খেলার মতো। তারা যা নিয়েই আসুক, সমাধান বের করতে হবে। কিন্তু এটা রোমাঞ্চের।’