ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে চমক

প্রকাশিত: ১৮:২১, ৩১ মে ২০২৩

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে চমক

ছবি: সংগৃহীত

আগামী ২১ জুন থেকে ভারতের মাটিতে সাফ সাফ চ্যাম্পিয়নশিপ। এ আসরকে সামনে রেখে ৩৫ সদস্যের প্রাথমিক দল দিয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে চোটে পড়ে সাফের দল থেকে ছিটকে গেছেন রাইটব্যাক সাদ উদ্দিন ও ফরোয়ার্ড মতিন মিয়া। তাদের পরিবর্তে ডাক পেয়েছেন বসুন্ধরা কিংসের তরুণ মিডফিল্ডার শেখ মোরসালিন ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন।

আগামী ৪ জুন থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। ক্যাম্প শেষে সেখানে থেকে ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন বাংলাদেশ জাতীয় দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। 

জানা যায়, বসুন্ধরা কিংসের অনুশীলনে পায়ে চোট পান সাদ উদ্দিন। গত সপ্তাহে পায়ে অস্ত্রোপচার করানো হয়েছে তার। তাতে মাঠের বাইরে থাকতে হচ্ছে বেশ কিছুদিন। আর হাঁটুর চোটে ভুগছেন মতিন মিয়া। তারও সুস্থ হয়ে মাঠে ফিরতে সময় লাগবে। তাই এই দুইজনের বদলি হিসেবেই মোরসালিন ও সাজ্জাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

কিংসের হয়ে অবশ্য নিয়মিত নন মোরসালিন। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের হয়ে শেষ ম্যাচে শেখ রাসেলের বিপক্ষে গোল করেছিলেন তিনি। সর্বশেষ গত বছর সেপ্টেম্বরে নেপালের বিপক্ষে খেলেছিলেন সাজ্জাদ হোসেন। ৩-১ গোলে হারের ম্যাচে বাংলাদেশের একমাত্র গোলটি ছিল তার। কিন্তু ২০২২-২৩ মৌসুমের শুরুতে চোটে পড়েন তিনি। ফলে মৌসুমের শুরুর দিকে অনেকগুলো ম্যাচ মিস করেন তিনি। পরে তাকে জাতীয় দলে ডাকে বাফুফে।