ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নতুন কোচ পেলেন জাহানারা-ফাহিমারা

প্রকাশিত: ২২:২৩, ৩০ মে ২০২৩

নতুন কোচ পেলেন জাহানারা-ফাহিমারা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন শ্রীলংকার সাবেক ক্রিকেটার দিনুকা হেতিয়ারাচ্চি। বর্তমানে লংকান নারী দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন ৪৬ বছর বয়সী এ ক্রিকেটার।

মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী।

আগামী দু-এক দিনের মধ্যে ঢাকা আসার কথা রয়েছে হেতিয়ারাচ্চির। এছাড়া মেয়েদের বয়সভিত্তিক দলের কোচিং প্যানেলে যুক্ত হচ্ছেন দিপু রায় চৌধুরী ও ওয়াহিদুল গনি। বড় পরিবর্তন এসেছে মেয়েদের নির্বাচক কমিটিতেও। বিতর্কিত মঞ্জুরুল ইসলামকে প্রধান নির্বাচকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঞ্জুরুলের পরিবর্তে নতুন নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন সাজ্জাদ আহমেদ শিপন ও সজল আহমেদ চৌধুরী। বর্তমানে দুজনই ছেলেদের বয়সভিত্তিক দলের নির্বাচকের দায়িত্বে আছেন। 

এদিকে ২০২০ সালের নভেম্বর থেকে আড়াই বছরের বেশি সময় নারী দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন মঞ্জুরুল। তবে তার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে মঞ্জুরুলকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নারী বিভাগের প্রধান নাদেল বলেছেন, ‘আমরা নারী বিভাগকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। মঞ্জুরুল ইসলামকে প্রধান নির্বাচকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি যাচ্ছেন বাংলা টাইগার্সে।’

তিনি আরো বলেন, ‘আপাতত এক বছরের (বোলিং কোচের সঙ্গে) চুক্তি হয়েছে। আর নির্বাচকদের সঙ্গেও এক বছরের চুক্তি। সাধারণত এক বা দুই বছরেরই হয়। এক্ষেত্রে এক বছরের জন্য হয়েছে। যদি সামনে... (ভালো কিছু হলে বাড়াবে)।’