ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জয়ের লক্ষ্যে মাঠে নামবে আর্জেন্টিনা

প্রকাশিত: ১৩:৫৬, ২৬ মে ২০২৩

জয়ের লক্ষ্যে মাঠে নামবে আর্জেন্টিনা

ছবি: সংগৃহীত

বয়সভিত্তিক অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড ইতোমধ্যে নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক আর্জেন্টিনা। শুক্রবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তেরা। এস্তাদিও সান কুয়ান দেল বিচেনতেনারিওতে বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।   

আর্জেন্টিনা বিশ্বকাপের গ্রুপ এ'তে খেলছে। ইতোমধ্যে গ্রুপ পর্বে উজবেকিস্তান ও গুয়েতেমালাকে হারিয়েছে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা। প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ২-১ গোলে এবং গুয়েতেমালাকে ৩-০ গোলে হারায় তারা। 

উল্লেখ্য, এখন পর্যন্ত অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের ছয়টি শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এবার তাদের সপ্তম শিরোপা জয়ের মিশন। আলবিসেলেস্তেরা সর্বশেষ ২০০৭ সালে চেক রিপাবলিককে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে। 

তাদের পরই দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবারের যুব বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। সর্বশেষ ২০১১ সালে পর্তুগালকে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল তারা। 

ছয় গ্রুপের ২৪ দলের মধ্যে প্রতিটি গ্রুপ থেকে দুইটি করে মোট ১২টি ও তৃতীয় স্থানে থাকা সেরা ৪টি দল যাবে নকআউট পর্বে। এরপর শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে ১১ জুন শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে।