ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাদের ভুলে ১৯৯ নম্বর দলের কাছে হারল বাংলাদেশ

প্রকাশিত: ১৯:৩৪, ২৮ মার্চ ২০২৩

সাদের ভুলে ১৯৯ নম্বর দলের কাছে হারল বাংলাদেশ

সংগৃহীত ছবি

একটি 'শৌখিন' দলের কাছে হেরে গেল বাংলাদেশ। আগের ম্যাচে সিশেলসের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতলেও আজ আর পেরে ওঠেনি হাভিয়ের কাবরেরার দল। সাদ উদ্দিনের ভুলে পেনাল্টি উপহার দিয়ে হেরেছে ১-০ গোলে। কিন্তু এই ম্যাচের আগে ২০১৯ সালের পর টানা দুই ম্যাচ জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন জামাল ভুঁইয়ারা। কিন্তু সেই স্বপ্ন পূরণে ব্যর্থ বাংলাদেশ দল। যদিও আগের ম্যাচের তুলনায় আজ অনেক বেশি সুযোগ তৈরি করেছে বাংলাদেশ কিন্তু কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা পায়নি। 

প্রথম ১৫ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে কোনো পরীক্ষাই নিতে পারেনি বাংলাদেশ। উল্টো সপ্তদশ মিনিটে ধাক্কা খায় দল। হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়া রিমন হোসেনের বদলি নামেন আলমগীর হোসেন মোল্লা। লাল-সবুজ জার্সিতে অভিষেকে রাঙিয়ে রাখতে শুরু থেকে মরিয়া চেষ্টা করতে থাকেন এই মিডফিল্ডার।

২২তম মিনিটে ভালো একটি সুযোগও তৈরি করেন আলমগীর। কিন্তু তার দারুণ আড়াআড়ি ক্রসে দূরের পোস্ট থাকা রাকিব স্লাইড করলেও বলের নাগাল পাননি। পরের মিনিটে পায়ের কারকুরিতে বল বের করে নিয়ে জোরালো শট নেন রবিউল, কিন্তু বল যায় সরাসরি গোলরক্ষকের গ্লাভসে।

বিবর্ণ প্রথমার্ধের শেষ দিকে কিছুটা ছন্দ খুঁজে পায় বাংলাদেশ। তপুর থ্রু বল ধরে বাম দিক দিয়ে আক্রমণে ওঠে মজিবুর রহমান জনি। কিন্তু বক্সের বাইরে থেকে তার শট ছিল লক্ষ্যভ্রষ্ট। বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে বক্সের বাইরে থেকে আচমকা তপুর নেওয়া জোরালো ভলি কোনোমতে ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

৫৫ মিনিটে গোলের দারুণ সুযোগ তৈরি করেছিলেন রাকিব। কিন্তু ডান প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে ঢুকা রাকিবের গতির শট চলে যায় ক্রসবারের উপর দিয়ে। স্রোতের বিপরীতে গিয়ে ম্যাচে এগিয়ে যায় সিশেলস। ৬২ মিনিটে প্রথমবার গোছানো আক্রমণে উঠেই পেনাল্টি আদায় করে নেয় তারা। ঠাণ্ডা মাথায় সফল স্পট কিকে সিশেলসকে এগিয়ে নেন মাইকেল মানসিয়েন। বক্সের সামনে লাফিয়ে ওঠা বল ক্লিয়ার করতে গিয়ে ড্যারিল লুইসকে মাথায় লাথি মারেন সাদ উদ্দিন। তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৭৬ মিনিটে সোহেল রানার ক্রস বক্সে পেয়েছিলেন সুমনের বদলি নামা এলিটা কিংসলে কিন্তু ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকারের বাম পায়ের শট দূরের পোস্ট দিয়ে বাইরে চলে যায়। চার মিনিট পরেই কিংসলের সামনে আসে আরেকটি সুযোগ। সোহেল রানার ক্রস বক্সে পেয়েও নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। বল কেড়ে নিয়ে ক্লিয়ার করেন সিশেলসের এক ডিফেন্ডার। শেষ দিকে ওয়ারেন এরিকের ফ্লিক আটকে ব্যবধান দ্বিগুণ হতে দেননি আনিসুর রহমান।