ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাবা-মেয়ের টেনিস জয়

প্রকাশিত: ১৬:৪৯, ৮ ফেব্রুয়ারি ২০২৩

বাবা-মেয়ের টেনিস জয়

চ্যাম্পিয়ন ট্রফি নিচ্ছেন হুমায়রা হায়দার জারা ও তার বাবা আবু সাঈদ মোহাম্মদ হায়দার জুটি

টেনিস বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা। সেই টেনিসে একটি চমক দেখালেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার ও তার মেয়ে হুমায়রা হায়দার জারা।  ক্লাব টেনিস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাবা-মেয়ে জুটি।

মঙ্গলবার গুলশান ক্লাবে ১৩ তম পূর্বানী ইন্টার ক্লাব টেনিস প্রতিযোগিতা ২০২৩ এর মিক্সড ডাবলের ফাইনালে  ৬-১, ৬-১ সেটে ব্রিটিশ ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছেন উত্তরা ক্লাবের বাবা-মেয়ে জুটি। যা বাংলাদেশের টেনিস ইতিহাসে প্রথম কোন ঘটনা। 

আবেগ আপ্লুত হয়ে আবু সাঈদ মোহাম্মদ হায়দার বলেন, বাবা-মেয়ে জুটি বেঁধে প্রথম কোন টেনিস প্রতিযোগিতায় অংশ নিয়েছিলাম। উত্তরা ক্লাবের পক্ষ থেকে খেলেছি আমরা। শুরুতে বাবা মেয়ের অংশগ্রহণ করাটাই আমার জন্য অনেক বড় পাওয়া ছিল। ১১ বছর বয়সের সন্তানকে পার্টনার করে আর কতদূরই বা যাওয়া সম্ভব? কিন্তু দেখতে দেখতে চ্যাম্পিয়নের ট্রফিটা আজ আমাদের হাতে।  শক্তিধর ব্রিটিশ ক্লাবের মিক্সড ডাবল প্রতিপক্ষকে পরাজিত করে আমরা আজ সত্যিই গর্বিত ও আনন্দিত।

 

আবু সাঈদ মোহাম্মদ হায়দার ও তার মেয়ে হুমায়রা হায়দার জারা জুটি বাঁ পাশে

আবু সাঈদ মোহাম্মদ হায়দার ও তার মেয়ে হুমায়রা হায়দার জারা জুটি বাঁ পাশে

এর আগে  আমেরিকান ক্লাবকে হারিয়ে সেমি ফাইনাল ও  ৬-০, ৬-০ সেটে ইন্টারন্যাশনাল ক্লাবকে পরাজিত করে ফাইনালে ওঠে বাব-মেয়ে জুটি।

আবু সাঈদ মোহাম্মদ হায়দার সাবেক জাতীয় টেনিস খেলোয়াড়। ছোট কাল থেকেই টেনিস খেলে বড় হয়েছেন বর্তমান এ ক্রীড়া সংগঠক। পেশায় ইঞ্জিনার হলেও টেনিসের প্রতি তাঁর ভালোবাসা একটুও কমেনি।  গত বছর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের।

হায়দার বলেন, টেনিসের সাথে প্রেম আমার ১১ বছর বয়স থেকে। বাবা কাঠের রেকেট কিনে দিয়ে বলল "চল টেনিস ফেডারেশনে"। ভালোবাসা পরবর্তী প্রজন্মকে উপহার দেয়া সহজাত প্রবৃত্তি। ঠিক তারই ধারাবাহিকতায় আজ আমার জীবনের অন্যতম শ্রেষ্ঠ দিন। চেষ্টা করছি পরবর্তী প্রজন্মকে গড়ে দিয়ে যেতে।