ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

প্রকাশিত: ২০:১৯, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

নেপাল

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে নেপাল। প্রথমে এক গোল দিয়েও ভারত পরে তিন গোল হজম করে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ফাইনালে নেপালের প্রতিপক্ষ কে হবে তা জানা যাবে আজ (৭ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ-ভুটান ম্যাচ শেষে। ফাইনালে যাওয়ার জন্য বাংলাদেশের ড্র-ই যথেষ্ট। যদিও বাংলাদেশের লক্ষ্য ভুটানকে হারিয়েই ফাইনালে জায়গা করে নেওয়া।

হিমালয়ের কন্যারা আজ অসাধ্য সাধন করেছে। ফাইনালে যাওয়ার জন্য তাদের জয়ের বিকল্প ছিল না। ভারতের প্রয়োজন ছিল শুধুই ড্র। এমন সমীকরণ হিমালয়ের কন্যাদের জন্য ছিল হিমালয় চূড়ায় উঠার মতোই কঠিন। সেই কঠিন কাজটি আরও কঠিনতর হয়ে উঠেছিল ভারত প্রথমার্ধে এক গোলে এগিয়ে থাকায়। ২১ মিনিটে অপূর্ণার গোলে ভারত এগিয়ে গিয়েছিল।

নেপালের যেখানে জয় প্রয়োজন, সেখানে প্রথমার্ধে তারা গোলে পিছিয়ে যায়। তাই ফাইনাল খেলাটা তাদের জন্য দূর আকাশের চাঁদ হয়েই উঠেছিল। কিন্তু হিমালয় কন্যারা হারার আগে হারতে রাজি ছিল না। শেষ ৪৫ মিনিটকে তারা কাজে লাগানোর ইস্পাত দৃঢ় মনোবল নিয়ে মাঠে নামে। ৪৮ মিনিটেই অঞ্জলি চাঁদ গোল পরিশোধ করে দেন। ৬৮ মিনিটে পেনাল্টি থেকে প্রীতি রায় গোল করে নেপালকে এগিয়ে নেন। এই লিড ধরে রেখে নেপাল ৮৯ মিনিটে তৃতীয় গোল পেয়ে যায় সেই প্রীতির কল্যাণে। তখনই নিশ্চিত হয়ে যায় নেপালের ফাইনাল খেলা। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম নেপালের মেয়েদের কলরবে মুখরিত হয়ে উঠে।