ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রোনালদোকে ছাড়িয়ে মেসির নতুন বিশ্বরেকর্ড

প্রকাশিত: ২২:১৭, ২ ফেব্রুয়ারি ২০২৩

রোনালদোকে ছাড়িয়ে মেসির নতুন বিশ্বরেকর্ড

মেসি ও রোনালদো

নিজের ফুটবল ক্যারিয়ারে অসংখ্য ট্রফি ও পুরস্কার শোকেসে শোভা পেলেও একটি বিষয়ে অপূর্ণতা কুরে কুরে খাচ্ছিল লিওনেল মেসিকে। অবশেষে কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপের সোনালি ট্রফি উঁচিয়ে ধরে সে অপূর্ণতা দূর করেছেন তিনি। 

এখন অবসরের অপেক্ষার প্রহর গুনছেন মেসি। তবে দ্রুতই বুটজোড়া গুছিয়ে রাখছেন না। এখনো আরো কয়েকবছর খেলা চালিয়ে যাবেন তিনি। তবে জাতীয় দলের জার্সি গায়ে কয়দিন খেলবেন তা বলাটা মুশকিল। অনেকর ধারণা ২০২৪ সালের কোপা আমেরিকা খেলে হয়ত দেশের জার্সিটা খুলে রাখবেন এলএমটেন। 

কবে বুটজোড়া তুলে রাখবেন সে চিন্তা করাই যেতে পারে। তবে তার আগে যে তিনি একের পর এক রেকর্ড ভেঙে নতুন করে গড়ছেন এগুলো কবে কে ভাঙবে এখন সেটাই বিবেচনাতে আনতে হবে। এই যেমন গতরাতে ক্যারিয়ারের সায়াহ্নে থাকা মেসি নতুন এক রেকর্ড নিজের করে নিয়েছেন।

সেই রেকর্ডের মালিক ছিলেন তারই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। বর্তমানে তিনি মাঠ মাতাচ্ছেন সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে। ক্লাব ফুটবলে মেসি বার্সেলোনা এবং পিএসজির হয়ে খেলেছেন। বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে ক্লাব ফুটবলে তার গোল সংখ্যা এখন ৬৯৭টি। আর রোনালদোর গোল ছিল ৬৯৬টি।

ফরাসি ক্লাব পিএসজির হয়ে গতরাতে ক্যারিয়ারের ১০০৭ নম্বর ম্যাচ খেলেছেন মেসি। এই ম্যাচে একটি গোল করেছেন তিনি। চলতি মৌসুমে যা তার নবম গোল। আর ক্লাব ক্যারিয়ারে ছিল ৬৯৭তম। ক্লাব ফুটবলে বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এটি সর্বোচ্চ।