ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাবেক তিন ক্রিকেটারকে নিয়ে নতুন নির্বাচক প্যানেল ঘোষণা

প্রকাশিত: ২২:১৫, ২ ফেব্রুয়ারি ২০২৩

সাবেক তিন ক্রিকেটারকে নিয়ে নতুন নির্বাচক প্যানেল ঘোষণা

ফাইল ছবি

জাতীয় ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলের জন্য পৃথক পৃথক দুটি নির্বাচক কমিটি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই কমিটিতেই আছেন সাবেক উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল।

জাতীয় দল নির্বাচনে কামরান আকমল ছাড়াও জায়গা পেয়েছেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ সামি ও ওপেনিং ব্যাটার ইয়াসির হামিদ। কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন হারুন রশিদ।

কামরান আকমল জাতীয় দল নির্বাচনের দায়িত্বে থাকলেও বাড়তি একটি দায়িত্ব দেয়া হয়েছে তার কাঁধে।  অনূর্ধ্ব-১৯ দল নির্বাচনে চেয়ারম্যানের পদে রাখা হয়েছে সাবেক এই উইকেটরক্ষক ব্যাটারকে। যেখানে আরো আছেন তৌসিফ আহমেদ, আরশাদ খান, শহীদ নাজির ও শোয়েব খান।

বুধবার (১ ফেব্রুয়ারি) এ কমিটি ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট পাকিস্তান। 

নতুন নির্বাচক কমিটি নিয়ে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, এই নির্বাচক কমিটি এমন ব্যক্তিদের নিয়ে গঠন করা যারা দশকজুড়ে পাকিস্তান ক্রিকেটের সেবা করেছেন। তারা জানেন আধুনিক খেলার চাহিদা। আমি নিশ্চিত দল নির্বাচন মেধার বিচারে হবে এবং পাকিস্তান ক্রিকেটকে নয়া উচ্চতায় নেবার আমাদের মিশনে সাহায্য করবে।

লাহোরে জন্মগ্রহণকারী আকমল ২৬৮টি, করাচিতে জন্মগ্রহণকারী মোহাম্মদ সামি ১৩৬টি এবং পেশোয়ারের বাসিন্দা ইয়াসির হামিদ পাকিস্তানের হয়ে ৮১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

পুরুষ জাতীয় দল সিলেকশন কমিটি
হারুন রশিদ (চেয়ারম্যান), কামরান আকমল, মোহাম্মদ সামি ও ইয়াসির হামিদ।

পিসিবি জুনিয়র সিলেকশন কমিটি
কামরান আকমল (চেয়ারম্যান), তৌসিফ আহমেদ, আরশাদ খান, শহীদ নাজির ও শোয়েব খান।