ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হ্যারি কেইনকে কিনতে খরচ ৩০০ মিলিয়ন পাউন্ড!

প্রকাশিত: ২০:৫১, ২৯ জানুয়ারি ২০২৩

হ্যারি কেইনকে কিনতে খরচ ৩০০ মিলিয়ন পাউন্ড!

হ্যারি কেইন

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ক্লাব টটেনহামের দিকে তাকালে দেখা যায় দলটিতে ভালোই রয়েছেন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। তবে কিছুদিন আগেই টটেনহামের কোচ আন্তোনিও কন্তে জানান, ‘হ্যারি ক্লাব পরিবর্তন করতে চান।’

কেন পুরাতন ক্লাব পরির্বতন করতে চান সম্প্রতি সেটার কারণ উল্লেখ করেছেন হ্যারি। শিরোপা জিততেই নাকি ক্লাব পরির্বতন করতে চান তিনি। তবে ইংলিশ এই স্ট্রাইকারকে কিনতে কোনো ক্লাবকে মোটা অংকের টাকা গুনতে হবে। 

টটেনহামের কোচ কন্তে বলেছেন, হ্যারি কেনকে তারা বিক্রি করতে চান। গুঞ্জন রয়েছে তাকে দলে নিতে আগ্রহী জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। এর বাইরে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদও চোখ রাখছে এই স্ট্রাইকারের উপর।

তাকে কেনার লড়াইয়ে পিছিয়ে নেই আরেক প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি স্টার বলছে, টটেনহ্যাম থেকে হ্যারি কেনকে কিনতে ম্যানইউ’র খরচ পড়বে আনুমানিক ১২০ মিলিয়ন পাউন্ড।

তার সঙ্গে রেড ডেভিলসরা পাঁচ বছরের চুক্তির ব্যাপারে আগ্রহী। ওই চুক্তি সম্পন্ন হলে প্রতি মৌসুমে বেতন বাবদ হ্যারিকে প্রতি সপ্তাহে তিন লাখ ৭৫ হাজার পাউন্ড দিতে হবে। সে হিসেবে ১০০ মিলিয়ন পাউন্ড বেতন দিতে হবে তাকে। 

পাঁচ বছরের লম্বা চুক্তি করায় হ্যারি কেনকে মোটা অঙ্কের বোনাস দিতে হবে। এছাড়া চুক্তির শর্তে এড অন্স, পারফরম্যান্স বোনাসসহ অন্যান্য শর্ত থাকা স্বাভাবিক। সেসবের জন্য আরও ৮০ মিলিয়ন ইউরো খরচ হতে পারে রেডে ডেলিভসদের।

সব মিলিয়ে ম্যানইউ যদি সত্যিই ইংলিশ স্ট্রাইকারকে দলে টানতে চায় তাহলে ৩০০ মিলিয়ন পাউন্ডের বাজেট নিয়ে মাঠে নামতে হবে। তবে ধারণা করা হচ্ছে আগামী গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে কেইনকে কেনার চেষ্টা করতে পারেন এরিক টেন হাগ। 

এদিকে টটেনহামের সঙ্গে ২৯ বছর বয়সী ইংলিশ স্ট্রাইকারের চুক্তি রয়েছে দেড় বছরের। চলতি মৌসুম শেষে তিনি চুক্তি নবায়নে সম্মত না হলে তাকে বিক্রি করে মোটা অঙ্কের অর্থ ঘরে তোলার সুযোগ ছাড়বে না টটেনহাম। তবে ২০০৯ সাল থেকে টাটেনহামের হয়ে ৩০০ ম্যাচে খেলে ১৯৯টি গোল করেছেন।