শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফিরছেন নেইমার-দানিলো, নেই সান্দ্রো

প্রকাশিত: ১২:৫২, ৫ ডিসেম্বর ২০২২

ফিরছেন নেইমার-দানিলো, নেই সান্দ্রো

ব্রাজিল

কাতার বিশ্বকাপটা ব্রাজিলের জন্য দুঃসংবাদ বয়ে এনেছে। একের পর এক খেলোয়াড় মাঠের বাইরে চলে গেছে চোটজর্জর হয়ে। তাদের মধ্যে কয়েকজন ছিটকে পড়েছেন ফুটবলের সবচেয়ে বড় আসর থেকে।

গ্রুপপর্বে চোটের কারণে নেইমারসহ মোট পাঁচজন খেলোয়াড়কে হারায় ব্রাজিল। এদের মধ্যে ফরোয়ার্ড জেসুস ও ডিফেন্ডার তেলেস পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন। আজ দক্ষিণ কোরিয়ার বিপক্ষ মাঠে নামছে ব্রাজিল। কোয়ার্টারের টিকেট কাটতে কোরিয়া বাঁধা দূর করতে হবে।

সার্বিয়া ম্যাচে ডিফেন্ডার দানিলোও গোড়ালিতে চোট পেয়েছিলেন। পরের দুই ম্যাচে খেলতে পারেননি তিনিও। তাকেও আজ ফিরে পাচ্ছে দল। তবে দানিলোর ক্লাব সতীর্থ সান্দ্রো নিতম্বের চোটে আপাতত মাঠের বাইরেই থাকছেন।

রোববার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোচ তিতে জানান, ‘সে (আলেক্স সান্দ্রো) খেলতে পারবে না। এখনো সে সেরে ওঠার প্রক্রিয়ায় আছে। দানিলো ও নেইমার ফিরছে।’

জানা গেছে, পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন নেইমার। শেষ ষোলোয় লড়াইয়ে আজ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত ব্রাজিলের প্রাণভোমরা।

গতকালের সংবাদ সম্মেলনে কোচের সঙ্গে উপস্থিত ছিলেন অধিনায়ক থিয়াগো সিলভা। তাকেই প্রশ্ন করা হয়, নেইমার খেলবেন কি না। তখন তিতে মাইক্রোফোন ধরে বলেন, ‘হ্যাঁ।’

গ্রুপপর্বে মাত্র তিন গোল করা ব্রাজিলের জন্য নেইমারের ফেরা নিঃসন্দেহে টনিকের মতো কাজ করবে। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে ব্রাজিল। ওই ম্যাচেই চোট পান নেইমার। এরপর দলের পক্ষ থেকে নিশ্চিত করা হয় গোড়ালির চোটে ভুগছেন নেইমার। শুরুতে জানানো হয়, সুইজারল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে খেলতে পারবেন না পিএসজি তারকা। অবশ্য অনেক গণমাধ্যমের খবরে বলা হয়, নকআউট পর্বের আগে খেলার কোনো সম্ভাবনাই নেই তার।

এমনকি বিশ্বকাপেই নেইমার আর খেলতে পারবেন না বলে গুঞ্জন ছড়ায়। তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে শনিবার রাতেই নেইমার নিজের অনুশীলনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে জানান, তিনি ভালো বোধ করছেন। আভাস দেন মাঠে নামার। সার্বিয়ার বিপক্ষে জয়ের পর সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে ব্রাজিল। তবে শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলে হেরে বসে তারা।