শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন ওয়েন হেনেসি

প্রকাশিত: ১৯:১২, ২৫ নভেম্বর ২০২২

বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন ওয়েন হেনেসি

বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন ওয়েন হেনেসি

কাতার বিশ্বকাপে অংশ নেয়া সব দলেরই গ্রুপ পর্বে একটি করে ম্যাচ খেলা শেষ। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ গ্রুপের শীর্ষে ওঠার লক্ষ্যে ইরানের মুখোমুখি হয়েছে ওয়েলস। দুই দলের প্রথমার্ধের লড়াই গোলশূন্য ড্রয়ে শেষ হয়।

দ্বিতীয়ার্ধে চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। এর মধ্যে খেলা শেষের ৮৬ মিনিটের দিকে বিশ্বকাপের প্রথম লাল কার্ড  পেলেন ওয়েলসের গোলকিপার ওয়েন হেনেসি।

নিজের ডি বক্সের বাইরে এসে তিনি আক্রমনে থাকা ইরানের ফুটবলারকে মধ্যমাঠে অবৈধভাবে বাধা দিলে তিনি এ শাস্তি পান। এর ফলে রেফারি তাকে লাল কার্ড দেখালে মাঠের বাইরে চলে যেতে হয় হেনেসিকে। ফলে বদলি গোলকিপার দিয়ে বাকি সময় খেলা চালিয়ে যায় ওয়েলস। 

 

কাতারের আহমাদ বিন আলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়। এদিন যেন নতুন উদ্যমে খেলতে নামে গ্রুপের তলানিতে থাকা ইরান। শুরু থেকেই বেশ কিছু জোরালো আক্রমণ করে তারা।

এর মাঝে ম্যাচের ১৬ মিনিটে গোলও করেছিলেন ইরানের আলি ঘোলিজাদেহ। দুর্দান্ত বিল্ড আপ থেকে এই গোলটি হলেও ভিএআরে চেক করে সেটি বাতিল ঘোষণা করেন রেফারি। শেষ পর্যন্ত প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি।

ম্যাচের প্রথম ৪৫ মিনিটে ৫৪ শতাংশ সময় বলের দখল রেখেছিল ওয়েলস। অন্যদিকে ইরান বলের দখলে ছিল ৩০ শতাংশ সময়। এরপরও দুই দলই গোলের জন্য সমান চারটি করে শট নিয়েছে, যার মধ্যে লক্ষ্যে ছিল দুটি।

বর্তমানে সমান একটি করে ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে বি গ্রুপের আছে ইংল্যান্ড। একটি করে পয়েন্ট নিয়ে দুইয়ে ওয়েলস, তিনে যুক্তরাষ্ট্র। শূন্য পয়েন্ট নিয়ে সবার শেষে ইরান। আজ জিতলে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ওঠার সুযোগ ওয়েলসের সামনে।