শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বান্ধবীকে চুমু দিয়ে শাস্তির মুখে কর্তোয়া!

প্রকাশিত: ১৯:০৮, ২৫ নভেম্বর ২০২২

বান্ধবীকে চুমু দিয়ে শাস্তির মুখে কর্তোয়া!

বান্ধবীকে চুমু দিয়ে শাস্তির মুখে কর্তোয়া!

বিশ্বমঞ্চে কতই না অদ্ভুত কাণ্ডকারখানা ঘটে যায়। স্টেডিয়ামে সরাসরি প্রেমের প্রস্তাব থেকে শুরু করে বাগদানের ঘটনা পর্যন্ত দেখা যায়। এবার এই তালিকায় যুক্ত হলো চুমু। তবে চুমু দিয়েও বোধহয় শেষ রক্ষা হলো না, শাস্তির মুখে পড়তে পারেন বেলজিয়াম গোলরক্ষক থিবো কোর্তোয়া।

কাতার বিশ্বকাপে গতকাল কানাডার মুখোমুখি হয়েছিল বেলজিয়াম। ম্যাচটিতে কানাডা দুর্দান্ত খেললেও থিবো কোর্তোয়ার অসাধারণ নৈপুণ্যে রক্ষা পায় দলটি। বাতসুয়ায়ের গোলে শেষে তারা জয় পায় ১-০ ব্যবধানে। সেই ম্যাচেই অদ্ভুত কাণ্ড করে বসেন ম্যাচজয়ের নায়ক কোর্তোয়া।

ম্যাচশেষে নিজের আবেগ ধরে রাখতে পারেননি কোর্তোয়া। মাঠ থেকে কোর্তোয়া সোজা চলে যান বান্ধবী মিশেলের কাছে। প্রকাশ্যে প্রেমিকার ঠোঁটে এঁকে দেন চুম্বন। ঘটনা দেখে অনেকেই বিস্মিত হন। কাতারের মত দেশে এত বিধি-নিষেধ থাকা সত্ত্বেও কোর্তোয়ার এই কাণ্ডে অবাক হওয়ার কথাই।  

যেহেতু কাতার ইসলামিক রাষ্ট্র। বিশ্বকাপেও কঠোর বিধিনিষেধ জারি করেছিল তারা। তাই কাতারের আইনে এটা ‘অপরাধ’ বলেই বিবেচিত হওয়া স্বাভাবিক। যদিও বিষয়টি নিয়ে কাতার প্রশাসন এখনো কোনো মন্তব্য করেনি। তবে গুঞ্জন চলছে, প্রকাশ্যে চুম্বন করার জন্য কোর্তোয়া এবং তার বান্ধবীকে শাস্তি পেতে হতে পারে।

এর আগে, আলফসনো ডেভিসের নেওয়া স্পট কিক অসাধারণ দক্ষতায় আটকে দলকে রক্ষা করেন কোর্তোয়া। গোলটি হলে অবশ্য ফলাফল অন্যরকম হতে পারত। রিয়াল মাদ্রিদ গোলরক্ষকের এই সেভই খেলার মোড় গুরিয়ে দেয়। জয়ে বিশ্বকাপ শুরু করে বেলজিয়াম।