শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যুক্তরাষ্ট্রের সেই সাংবাদিকের কাছে ক্ষমা চাইলো ফিফা

প্রকাশিত: ১৯:০৭, ২৫ নভেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রের সেই সাংবাদিকের কাছে ক্ষমা চাইলো ফিফা

যুক্তরাষ্ট্রের সেই সাংবাদিকের কাছে ক্ষমা চাইলো ফিফা

সমকামিতার প্রতীক রঙধনু টি শার্ট পরে স্টেডিয়ামে প্রবেশকালে বাধার মুখে পড়েছিলেন বিখ্যাত মার্কিন ক্রীড়া সাংবাদিক গ্রান্ট ওয়াহ। এই ঘটনার পুরো বিশ্বের নজর কেড়ে নেয়। তাতে নড়েচড়ে বসেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাও। এই ঘটনার জন্য ওয়াহর কাছে ক্ষমা চেয়েছে তারা।  

ঘটনাটি ঘটে কাতার বিশ্বকাপের দ্বিতীয় দিনে। সেদিন রঙধনুর ডিজাইন সম্বলিত একটি টি শার্ট পরে কাতারের দোহার আল থুমামা স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করেন ওয়াহ। টি শার্টটিতে একটি ফুটবল বলের চারপাশে রঙধনু ছিল।

তখনই স্টেডিয়ামের একজন গার্ড তাকে টি শার্ট পরিবর্তন করে আসতে বলেন। তাতেই বেকে বসেন ওয়াহ। সঙ্গে সঙ্গে একটি টুইট করেন তিনি। এরপর অবশ্য তার ফোন কেড়ে নেয়া হয়।

পরে অবশ্য একজন নিরাপত্তা কমান্ডার তার কাছে আসেন, ক্ষমা চান এবং তাকে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেন। এ ছাড়া পরে ফুটবলের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ফিফার একজন প্রতিনিধিও এসে তার কাছে ক্ষমা চেয়েছেন। 

উল্লেখ্য, এবারের ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। আসরের আগত দর্শকদের জন্য কড়া বিধিনিষেধ আরোপ করেছে তারা। যার মধ্যে একটি হলো, সমকামীদের কোনো চিহ্ন পরিধান করে মাঠে প্রবেশ করা যাবে না। এমনকি তাদের কোনোভাবেই সমর্থন করা যাবে না। এরকম কিছু হলে শাস্তির বিধান রাখা হয়েছে।