শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিশ্ব রেকর্ড আমাকে গর্বিত করেছে: রোনালদো

প্রকাশিত: ১৯:০৬, ২৫ নভেম্বর ২০২২

বিশ্ব রেকর্ড আমাকে গর্বিত করেছে: রোনালদো

বিশ্ব রেকর্ড আমাকে গর্বিত করেছে: রোনালদো

প্রথম কোন খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে টানা পাঁচ আসরে গোলের রেকর্ড গড়া পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানোর রোনালদো বলেছেন, আমরা জানি প্রথম ম্যাচটি সবসময় বেশ তাৎপর্যপূর্ণ। তবে বিশ্ব রেকর্ডও অনন্য। যেটি আমাকে গর্বিত করেছে।  

গতকাল এইচ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে তার দল পর্তুগাল ৩-২ গোলে হারিয়েছে ঘানাকে। ওই ম্যাচে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন রোনালদো।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক চ্ছিন্ন করার কয়েকদিন পর  বিশ্বকাপে জাতীয় দলের হয়ে প্রথম ম্যাচের ৬৫তম মিনিটে দেয়া ওই গোলের সুবাদে রোনালদো ছাড়িয়ে গেছেন চারটি বিশ্বকাপে গোল করা  পেলে, উয় সিলার  ও মিরোস্লোভ ক্লোসাকে।

ম্যাচ সেরা নির্বাচিত হওয়া সত্বেও মাত্র দুই মিনিটের সংবাদ সম্মেলন করেছেন রোনালদো। 

এই সময় সাংবাদিকদের একটি মাত্র প্রশ্নের জবাবে সিআর সেভেন বলেন, জয় দিয়ে আমি আমার পঞ্চম বিশ্বকাপ মিশন শুরু করেছি। এটি ছিল চমৎকার একটি মুহুর্ত। এই জয়টি ছিল খুবই গুরুত্বপূর্ণ। আমরা জানি প্রথম ম্যাচটি সবসময় বেশ তাৎপর্যপূর্ণ। তবে বিশ্ব রেকর্ডও অনন্য। যেটি আমাকে গর্বিত করেছে।  

টেলিভিশন সাক্ষাৎকারে কোচ এরিক টেন হাগ ও ক্লাবের সমালোচনা করা রোনালদোর সঙ্গে সম্পর্ক চুটে গেছে বলে চলতি সপ্তাহেই ঘোষণা দিয়েছে রোনালদোর ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু তিক্ত অভিজ্ঞতা নিয়ে ওল্ড ট্রাফোর্ড ত্যাগের বিষয়ে কোন প্রতিক্রিয়াই প্রকাশ করেননি রোনালদো।

তিনি বলেন, এটি ছিল একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এটি ছিল এমন একটি সপ্তাহ যখন এই অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। এটি এখন শেষ এবং আমরা নতুন পদক্ষেপে শুরু করতে চাই। আমি আমার দলকে সাহায্য করতে পারতাম অতীত কোন বিষয় নয়।

৩৭ বছর বয়সি এই তারকার প্রশংসা করে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস বলেছেন, রোনালদো এই খেলার কিংবদন্তী। 

কোচ বলেন, আমার বিশ্বাস মানুষ তার কথা বলবে। তিনি অন্য অনেকের  মতো ফুটবলের কিংবদন্তী হয়েই থাকবেন।