শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন নেইমার

প্রকাশিত: ১৩:৫২, ৭ নভেম্বর ২০২২

বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন নেইমার

নেইমার-মেসি

ক্ষণ গুনতে শুরু করেছে গুটা বিশ্ব। সপ্তাহ পেরলেই মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ। মহারণকে গিরে শেষ সময়ের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে দলগুলো। যেখানে সবারই লক্ষ্য বহুল আরাধ্যের বিশ্বকাপ ট্রফি জয়।

নিজেদের শ্রেষ্ঠত্বের আসনে বসাতে মুখিয়ে রয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমারও। দলকে ষষ্ঠ বিশ্বকাপ জেতাতে চান তিনি। তবে বিশ্বকাপে নিজেদের মতোই আর্জেন্টিনাকেও এগিয়ে রাখছেন তিনি।

এর আগে বিশ্বকাপ নিয়ে কথা বলতে দেখা যায় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকেও। মেসির ফেভারিটের তালিকায় ছিল ব্রাজিল ও ফ্রান্সের নাম। বন্ধু নেইমারও তার তালিকায় আর্জেন্টিনাকে রেখেছেন উপরের দিকে। কেননা মেসির জন্য একটি বিশ্বকাপ জিততে মুখিয়ে রয়েছে পুরো আর্জেন্টিনা দল। যা কোপা আমেরিকা হারের পর ভালো ভাবেই বুঝতে পেরেছে নেইমার।

নেইমারের ফেভারিটের তালিকায় আর্জেন্টিনার পাশাপাশি জায়গা হয়েছে ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড ও বেলজিয়ামের। তবে নিজেদেরকেও পিছিয়ে রাখছেন না নেইমার। ব্রাজিলের ২০ বছরের বিশ্বকাপ খরা ঘোচাতে চান তিনি। জানেন বিশ্বকাপ ম্যাচে হারের কষ্ট কতটা পুড়াই।  

নেইমার বলেন, ‘ফুটবলে হার মেনে নেওয়া কখনোই সহজ ব্যাপার নয়। তবে বিশ্বকাপে বিষয়টি আরও খারাপ। যে কারণে আপনাকে প্রস্তুতিটা ভালোভাবে নিতে হয়। শারীরিক ও মানসিকভাবে শতভাগ ফিট থাকতে হয়। ’

বিশ্বকাপ সাধারণত জুন–জুলাইয়ে অনুষ্ঠিত হলেও কাতারের আবহাওয়ার কারণে সেটি এবার নভেম্বরে মাঠে গড়াবে। সময় পরিবর্তন নিয়ে অনেকে বিরক্ত হলেও নেইমার অবশ্য একে ইতিবাচকভাবেই দেখছেন।

নেইমার এ বিষয়ে বলেন,‘এবারের বিশ্বকাপ প্রস্তুতি অন্যবারের চেয়ে ভালো। কারণ এটি মৌসুমের মাঝামাঝি সময়ে হচ্ছে। যেখানে শারীরিকভাবে আপনি সেরা অবস্থায় থাকবেন। মৌসুমের শেষে টুর্নামেন্ট হলে খেলোয়াড়েরা ক্লান্ত থাকতে পারে। তাই আমি মনে করি, এবারের বিশ্বকাপের মানটা অনেক উঁচু থাকবে। ’