সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

লন্ডন ম্যারাথনে দৌড়াতে গিয়ে প্রতিযোগীর মৃত্যু

প্রকাশিত: ১৭:০৩, ৪ অক্টোবর ২০২২

লন্ডন ম্যারাথনে দৌড়াতে গিয়ে প্রতিযোগীর মৃত্যু

ছবি: সংগৃহীত

দাতব্য কাজে অর্থ সংগ্রহের জন্য আয়োজন করা হয় লন্ডন ম্যারাথনের। এই আয়োজনে ৪২ হাজার মানুষ অংশ নেয়। যেখানে প্রতিষ্ঠিত অ্যাথলেটদের পাশাপাশি অনেক অপেশাদার দৌড়বিদও উপস্থিত ছিলেন। এ ম্যারাথনে দৌড়ানোর সময় মারা গেছেন ৩৬ বছর বয়সী এক প্রতিযোগী। সীমানার কাছাকাছিই পৌঁছেই অসুস্থ হয়ে পড়েন সেই ব্যক্তি। পরে তাঁকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানেই তাঁর মৃত্যু হয়।

রোববার ২৬.২ মাইল দৈর্ঘ্যের ম্যারাথনে এই প্রতিযোগী যখন ২৩ এবং ২৪ মাইলের মাঝামাঝি ছিলেন, তখনই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর দ্রুত তাকে চিকিৎসা দিয়ে হাসপাতালে পাঠানো হয়। তবে শেষ পর্যন্ত চিকিৎসকেরা চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি।

দক্ষিণ-পূর্ব লন্ডনের সেই ব্যক্তির পরিচয় সম্পর্কে বিস্তারিত জানায়নি আয়োজকেরা।

এক বিবৃতিতে বলা হয়েছে, ‘লন্ডন ম্যারাথনের আয়োজনে সংশ্লিষ্ট সবাই সেই ব্যক্তির পরিবার ও স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করছেন।’

ম্যারাথনে ২ ঘণ্টা ৪ মিনিট ২৯ সেকেন্ড সময় পুরুষদের মধ্যে জেতেন কেনিয়ার আমোস কিপ্রুতো। আর ২ ঘণ্টা ১৭ মিনিট ২৫ সেকেন্ড সময় নিয়ে নারীদের মধ্যে জিতেছেন ইয়ালেমজের্ফ ইয়েহুয়ালাউ।

এ নিয়ে তৃতীয়বারের মতো অক্টোবরে ম্যারাথনটির আয়োজন করা হয়েছে। সাধারণত এপ্রিলেই এই দৌড় হয়ে থাকে। করোনা মহামারির কারণে বদলে যায় আয়োজনের সময়। তবে আগামী বছর থেকে এপ্রিলেই এই ম্যারাথন অনুষ্ঠিত হবে।