ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রোটিয়াদের লজ্জায় ডুবিয়ে ৮ উইকেটে জিতল ভারত

প্রকাশিত: ২৩:৩৬, ২৮ সেপ্টেম্বর ২০২২

প্রোটিয়াদের লজ্জায় ডুবিয়ে ৮ উইকেটে জিতল ভারত

ভারত ক্রিকেট দল

মাত্র ৯ রানের মাথায় দক্ষিণ আফ্রিকার ৫ উইকেট তুলে নিয়েছিল ভারত। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি প্রোটিয়ারা, তাদের ইনিংস গুটিয়ে যায় ১০৬ রানে। জবাবে সূর্যকুমার যাদবদের ব্যাটে হেসেখেলে জিতেছে ভারত।

বোলিংয়ে আর্শদীপ সিং-দীপক চাহারদের জাদু শেষে মাঝে লড়াই দেখিয়েছিলেন কেশভ মহারাজ। শেষে গ্রিনফিল্ড স্টেডিয়াম দেখল সূর্যকুমারের ‘ব্যাটিং-নাচন’। আর তাতে ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শুরুটা করল ৮ উইকেটের জয় দিয়ে। ২ উইকেট হারিয়ে ২০ বল হাতে রেখে লক্ষ্য অতিক্রম করেছে তারা।

১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রোহিত শর্মা ফিরে যান শূন্য রানে। বিরাট কোহলিও এদিন জ্বলে উঠতে পারেননি। লোকেশ রাহুল অবশ্য ধরে খেলার চেষ্টা চালিয়ে যান অনেকক্ষণ। অন্যদিকে সূর্যকুমার চালান ব্যাটিং তাণ্ডব। রাহুল শেষ পর্যন্ত ৫১ ও সূর্যকুমার ৫০ রানে অপরাজিত ছিলেন। ৩৩ বলে সূর্যের ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছয়ের মার।

এর আগে পাওয়ারপ্লেতে প্রোটিয়াদের ৫ উইকেট তুলে নেন আর্শদীপ-চাহার। পাঁচ ব্যাটারের মধ্যে টেম্বা বাভুমা, রাইলি রুশো, ডেভিড মিলার ও ত্রিস্টান স্টাবস আউট হন শূন্য রানে। ডি কক করেন ১ রান। চার নম্বরে নেমে এইডেন মারক্রাম লড়াই করার চেষ্টা করলেও তাকে ফেরান হার্শাল প্যাটেল। ফলে ইনিংস বিপর্যয়ের শঙ্কায় পড়ে দক্ষিণ আফ্রিকা। শেষে ওয়েইন পারনেল ও মহারাজের ব্যাটে ভর করে একশ পার করতে সক্ষম হয় প্রোটিয়ারা।