ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এশিয়া কাপের ফাইনাল খেলতে চান সুজন

প্রকাশিত: ২০:৩৪, ১৮ আগস্ট ২০২২

এশিয়া কাপের ফাইনাল খেলতে চান সুজন

খালেদ মাহমুদ সুজন

টি-২০ ফরম্যাটে সর্বশেষ চার ম্যাচে তিন অধিনায়ক দেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শেষ পাঁচ ম্যাচে জয় মাত্র একটি। তবে এসব নিয়ে ভাবছেন না বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। যে করেই হোক টুর্নামেন্টের ফাইনাল খেলতে চান তিনি।

আন্তর্জাতিক টি-২০ তে বাংলাদেশের পরিসংখ্যান বিবর্ণ। এ ফরম্যাটে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স আরো নাজুক। ১৩১ ম্যাচে সাকুল্যে ৪৫ জয় রয়েছে টাইগারদের। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে পায়ের তলায় মাটি খুঁজে পাচ্ছে না বাংলাদেশ দল।

এরই মধ্যে নতুন করে সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপ খেলতে যাবে টাইগাররা। টানা হারে দলের আত্মবিশ্বাস তলানীতে। তাই টুর্নামেন্টটা সবার জন্যই বড় চ্যালেঞ্জ। বিশেষ করে এশিয়া কাপের প্রথম রাউন্ড পার হওয়াই মূল চ্যালেঞ্জ সাকিব বাহিনীর সামনে।

প্রথম পর্বে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী আফগানিস্তান ও শ্রীলঙ্কা। সুপার ফোর রাউন্ডে খেলতে হলে দুই ম্যাচে অন্তত একটি জয় লাগবেই। সুজনের আশা, সুপার ফোর পর্বে খেলবে সাকিবের দল। এমনকি টুর্নামেন্টের ফাইনালের স্বপ্নও দেখছেন তিনি।

মিরপুর স্টেডিয়ামে বিসিবির এ পরিচালক বলেন, ‘এশিয়া কাপের দ্বিতীয় পর্বে যাওয়া নিয়ে অনেকের মধ্যেই প্রশ্ন। যেহেতু আমরা এই ফরম্যাটে ভালো করছি না। কিন্তু আমি বিশ্বাস করি আমরা এটা পারব। ফরম্যাট ৫০ ওভার হোক বা টি-২০, আমরা ফাইনালটা অবশ্যই খেলতে চাই।’

সুজন আরো বলেন, ‘আমাদের প্রথম দুইটা ম্যাচ আফগানিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে। ম্যাচগুলো আমরা জিততে চাই। শারজা ও দুবাইতে খেলা। ওখানকার কন্ডিশন আমরা জানি। ওখানে কি হবে আমরা জানি। ওরকম মাথায় রেখেই আমরা পরিকল্পনা করছি।’