বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আজ ভোরে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামছে ব্রাজিল

প্রকাশিত: ২১:০৯, ১০ আগস্ট ২০২২

আজ ভোরে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামছে ব্রাজিল

আজ ভোরে বিশ্বকাপের ম্যাচে মাঠে নামছে ব্রাজিল

কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র ৩ মাস। এর আগেই বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে লাতিন আমেরিকার দেশ কোস্টারিকা। ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ভোরে স্পেনের বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল।

কোস্টারিকার ন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (১১ আগস্ট) বাংলাদেশ সময় ভোর ৫টায় দুই দল মুখোমুখি হবে।

চলছে অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের দশম আসর। যেখানে চারটি গ্রুপে মোট ১৬টি দল প্রতিযোগিতায় নেমেছে। ব্রাজিলের মেয়েরা আছে গ্রুপ ‘এ’-তে। এই গ্রুপের বাকি তিন দল অস্ট্রেলিয়া, স্পেন ও স্বাগতিক কোস্টারিকা।

মেয়েদের বয়সভিত্তিক এ বিশ্বকাপের আসরে এখন পর্যন্ত সেলেসাওরা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করতে পারেনি। অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে তাদের সর্বোচ্চ অর্জন ২০০৬ সালের রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান দখল।

এ প্রতিযোগিতায় সর্বোচ্চ তিনবার করে ট্রফি জয়ের কৃতিত্ব আছে জার্মানি ও যুক্তরাষ্ট্রের মেয়েদের। দুটি শিরোপা জিতেছে উত্তর কোরিয়া। আর অন্য ট্রফিটি গত আসরে দখলে নিয়েছে জাপানের মেয়েরা।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে টানা সাত ম্যাচে জয় তুলে বিশ্বকাপে পা রেখেছে ব্রাজিলের মেয়েরা। তারা একে একে হারিয়েছে উরুগুয়ে, বলিভিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, কলম্বিয়া ও ভেনেজুয়েলাকে। এবার তাদের চোখ প্রথম বিশ্বকাপ জয়ের দিকে।