বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ক্রিকেটার রাজাকে প্রেসিডেন্ট চান সমর্থকরা

প্রকাশিত: ২২:২০, ৯ আগস্ট ২০২২

ক্রিকেটার রাজাকে প্রেসিডেন্ট চান সমর্থকরা

সিকান্দার রাজা

জিম্বাবুয়ের ক্রিকেটে যেন অমাবস্যা কাটতে শুরু করেছে। বর্তমানে যেকোনো সময় বিশ্বের বাঘা বাঘা ক্রিকেট দলকে হারাতে পারে। সেই জিম্বাবুয়ে দলের ক্রিকেটার সিকান্দার রাজাকে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দেখতে চায় সমর্থকরা। এমনটাই দেখা গেছে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের গ্যালারিতে।

বাংলাদেশের বিরুদ্ধে চলমান সিরিজে দুর্দান্ত ফর্মে আছেন সিকান্দার রাজা। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও এই ক্রিকেটারের চমৎকার ব্যাটিংয়ে সিরিজ জয় নিশ্চিত করেছে জিম্বাবুয়ে। টানা দুই সেঞ্চুরিতে দলকে শুধু খাদের কিনারা থেকে উদ্ধার করাই নয়, জয় বন্দরে নোঙর ফেলেই মাঠ ছাড়েন সিকান্দার রাজা। বহুদিন পর জিম্বাবুয়ের গ্যালারিও ছিল সমর্থকে ভর্তি। দেশটিতে এখন সিকান্দার রাজার জনপ্রিয়তা আকাশচুম্বী।

আর তারই প্রতিফলন দেখা গেলো গ্যালারিতেও। ‘রাজা ফর প্রেসিডেন্ট’ স্লোগান তোলেন গ্যালারির সমর্থকরা। অবশ্য রাজার তেমন কোনো ইচ্ছে নেই। জিম্বাবুয়ের ক্রিকেটকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তোলাই তার একমাত্র লক্ষ্য।

বছরের পর বছর আফ্রিকান দেশটির অর্থনৈতিক অবস্থা সামলাতে পারছে না জিম্বাবুয়ে সরকার। কোনো প্রেসিডেন্টই পারছেন না মুদ্রাস্ফীতির হার নিয়ন্ত্রণ করতে। বাংলাদেশের বিপক্ষে রান তাড়া করে জেতা সিকান্দার রাজাকে তাই প্রেসিডেন্ট পদে দেখতে চায় দেশটির মানুষ।