রোববার  ২৬ জুন ২০২২,   আষাঢ় ১২ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

অবশেষে টিভিতে দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

প্রকাশিত: ১৩:১৯, ২২ জুন ২০২২

আপডেট: ১৩:২১, ২২ জুন ২০২২

অবশেষে টিভিতে দেখা যাবে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ

সম্প্রচার স্বত্ব নিয়ে জটিলতা থাকার কারণে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট ম্যাচটি সরাসরি টিভিতে দেখতে পারেননি বাংলাদেশের ভক্তরা। দীর্ঘ দুই দশক পর এমন অভিজ্ঞতার স্বাদ পেয়েছেন দেশের ক্রিকেটভক্তরা।

এমতাবস্থায় কিছু বিকল্প উপায়ে কেউ কেউ খেলা দেখতে পারলেও বেশিরভাগই ছিলেন বঞ্চিত। তবে দেশের অগনিত দর্শকদের জন্য রয়েছে সুখবর। দ্বিতীয় টেস্ট থেকে টাইগারদের পুরো উইন্ডিজ সফরের সকল খেলা দেখা যাবে টিভিতে।

২৪ জুন থেকে শুরু হতে যাওয়া টাইগারদের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের প্রথম ও একমাত্র খেলাধুলা ভিত্তিক স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস। টি স্পোর্টস কর্তৃপক্ষ এই খবর নিশ্চিত করেছে।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে টিভি প্রচার স্বত্ব কিনেছে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)। প্রচলিত নিয়মনীতি অনুযায়ী বাংলাদেশের কোনো টিভিতে ঐ সিরিজ সম্প্রচার করতে হলে টিএসএমের কাছ থেকে ফিড নিয়েই করতে হতো।

কিন্তু সম্প্রতি টিএসএমের সঙ্গে ঐ কনসর্টিয়ামের বড় ধরনের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়েছে। যে কারণে কনসর্টিয়াম নীতিগতভাবে টিএসএমের কাছ থেকে ফিড নেয়া থেকে বিরত রয়েছে। কিন্তু তাদের কাছ থেকে ফিড না নেয়ায় বাংলাদেশে খেলা টিভিতে দেখানো নিয়ে তৈরি হয়েছে বিরাট জটিলতার।

একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, টিএসএমের সঙ্গে দূরত্ব কমে এসেছে ও সমঝোতা হয়েছে। তাতেই অনিশ্চয়তার অবসান ঘটিয়ে বাংলাদেশের টিভি চ্যানেলে টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের খেলা টিভিতে দেখানো সম্ভব হবে-এসব।

সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ জুন থেকে সেইন্ট লুসিয়ায় শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্ট বাংলাদেশের টিভিতে সরাসরি সম্প্রচারের করবে টি স্পোর্টস।