ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাকিব-তামিমের দ্বন্দ্বে দলে বিরূপ প্রভাব পড়তে পারে

প্রকাশিত: ২৩:৪১, ৩০ সেপ্টেম্বর ২০২৩

সাকিব-তামিমের দ্বন্দ্বে দলে বিরূপ প্রভাব পড়তে পারে

’সাকিব-তামিমের দ্বন্দ্বে দলে বিরূপ প্রভাব পড়তে পারে’

বিশ্বকাপ ক্রিকেটের দল গঠন নিয়ে অধিনায়ক সাকিব আল হাসান ও অভিজ্ঞ খেলোয়াড় তামিম ইকবালের দ্বন্দ্বের প্রভাব অন্য খেলোয়াড়দের উপর পড়তে পারে বলে আশংকা করছেন ক্রিকেট বিশ্লেষকরা। বৈশাখী টেলিভিশনের সাথে সাক্ষাতকারে তারা বলেন, বিশ্বকাপে মাঠের পারফরম্যান্স খারাপ হলে দলের অবস্থান নিচের দিকে নেমে যাবে। ফলে আইসিসি থেকে বিসিবি’র অর্থ পাওয়া কমে যেতে পারে বলেও তারা শংকা প্রকাশ করেন। 

বিশ্বকাপ ক্রিকেটের ডামাডোল শুরু হয়ে গিয়েছে। এখন শুধু অপেক্ষা দলগুলোর মাঠের লড়াই শুরুর। তবে বিশ্বকাপ ক্রিকেট দল গঠন নিয়ে অংশগ্রহণকারী অন্য কোন দেশের কোথাও এত আলোচনা-সমালোচনা হয়নি, যা ঘটেছে বাংলাদেশের ক্ষেত্রে। অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবালকে ইনজুরির অজুহাতে দলে না রাখার কারণে এই সমালোচনার ঝড় শুরু হয়। এতে করে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে যে দূরত্ব সেটা আরো পরিষ্কার ভাবে ফুটে উঠেছে। এই দুই খেলোয়াড়ের দ্বন্দ্বের রেশ বিশ্বকাপ ক্রিকেট চলাকালীন অন্য ক্রিকেটারদের মধ্যে পড়তে পারে বলে মনে করেন বিশ্লেষকরা। 

বিশ্বকাপ ক্রিকেটে যে দল যত ভালো করবে তাদের প্রাইজমানিও তত বেশি হবে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলের পারফরম্যান্স যদি খারাপ হয় তাহলে সেটার প্রভাব বিসিবি’র আর্থিক দিকেও পড়তে পারে বলে মনে করেন বিশ্লেষক আজাদ মজুমদার ।  

বিশ্বকাপ ক্রিকেটে সাফল্য পেতে বাংলাদেশ দলের খেলোয়াড়দের বাইরের সব কিছু ভুলে ২২ গজে পারফরম্যান্সে মনোযোগী হতে পরামর্শ দিয়েছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।