ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফের শুরু কোহলি-গম্ভীরের খোঁচাখুঁচি?

প্রকাশিত: ০০:৪৮, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ফের শুরু কোহলি-গম্ভীরের খোঁচাখুঁচি?

ছবি: সংগৃহীত

ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর এবং বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলির মাঝে দ্বন্দ্ব বেশ পুরনো। গত আইপিএলে তাদের এই দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। যা নিয়ে ক্রিকেটপাড়ায় বেশ তোলপাড় হয়েছিল।

এরপর বেশ কিছুদিন উভয়েই শান্ত থাকায় সবাই ধরে নিয়েছিলেন, তারা হয়তো বিবাদ ভুলে গেছেন। কিন্তু এত সহজেই কি বিবাদ শেষ হয়? আর তাই যেন ভারতের এশিয়া কাপ জয়ের পর ফের আলোচনায় গৌতম গম্ভীর।

রোববার শ্রীলংকাকে গুঁড়িয়ে পাঁচ বছর পর এশিয়া কাপ জিতেছে ভারত। এবার তাদের লক্ষ্য দেশের মাটিতে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়াকে মোকাবেলা করা। সেই সিরিজের আগেই হুট করে আলোচনায় গম্ভীর।

এশিয়া কাপজয়ী অধিনায়ক রোহিত শর্মার প্রশংসা করতে গিয়ে গম্ভীর বলেছেন, ‘অধিনায়ক হিসেবে রোহিতের দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন থাকার সুযোগই নেই। সে পাঁচটি আইপিএল শিরোপা জিতেছে। অনেকে তো এমনও আছে, যারা একটাও আইপিএল জিততে পারেনি!’

ধারণা করা হচ্ছে, এই বক্তব্যের মাধ্যমে আসলে কোহলিকেই খোঁচা দিয়েছেন গম্ভীর। রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক হিসেবে বিরাট কোহলি একটাও শিরোপা জিততে পারেননি। এরপর তো নেতৃত্বই ছেড়ে দিলেন।

অন্যদিকে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচটি শিরোপা জিতেছেন। গৌতম গম্ভীর নিজেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন। এ জায়গাতেই পিছিয়ে আছেন কোহলি। এখন দেখার, গম্ভীরের এই খোঁচার জবাবে কোহলি কিছু বলেন কি না।