শনিবার  ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

বাংলাদেশের ‘স্বপ্নের’ দিন

প্রকাশিত: ১৩:৪৪, ১৭ মে ২০২২

বাংলাদেশের ‘স্বপ্নের’ দিন

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনটিও স্বপ্নের মতো পার করল বাংলাদেশ দল।
রোববার শুরু হওয়া চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান করে শ্রীলংকা। প্রথম দিনে টাইগারদের প্রাপ্তি মাত্র ৪ উইকেট।
সোমবার দ্বিতীয় দিনে আর ১৩৯ রান করতেই ৬ উইকেট হারিয়ে ৩৯৭ রানে অলআউট হয় শ্রীলংকা। এদিন বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দারুণ সফল বাংলাদেশ। দিনের শেষ সেশনে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।
মঙ্গলবার তৃতীয় দিনে আগের করা ৭৬ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এদিন মাত্র ৩ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করে টাইগাররা। তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৮ রান।  এখনো ৭৯ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।
আগের দিনের করা ৩১ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে ৫৮ রানে ফেরেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। তার আগে তামিমের সঙ্গে উদ্বোধনীতে গড়েন ১৬২ রানের জুটি।
এরপর দ্রুত বিদায় নেন নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক সৌরভ। ১৩৩ রানে ব্যাটিংয়ের সময় পেশির চোট নিয়ে ফেরেন তামিম। সুস্থতা ফিল করলে ফের ব্যাটিংয়ে নামার কথা রয়েছে দেশসেরা এই ওপেনারের।
তামিমের পর লিটন দাসকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৯৮ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম। তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগেই দুজনে ফিফটি তুলে নিয়েছেন। ৫৩ ও ৫৪ রানে অপরাজিত আছেন মুশফিক ও লিটন।

গাজীপুর কথা