ব্রেকিং:
"গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি আ ক ম মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।" "বিশিষ্ট সাংবাদিক, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক।"
  • বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

গাজীপুর কথা

মাত্র ৮.৩ ওভারেই শেষ!

গাজীপুর কথা

প্রকাশিত: ১০ মে ২০২২  

কাউন্টি ক্রিকেট খেলে লন্ডন থেকে সোমবার সন্ধ্যায়ই ঢাকায় এসেছিলেন দিমুথ করুণারত্নে। মঙ্গলবার খুব সকালে দলের সঙ্গে বিকেএসপিতে হাজির হন শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক। উদ্দেশ্য, প্রস্তুতি ম্যাচে নিজের ব্যাটিংটা ঝালিয়ে নেয়া। তবে দীর্ঘ হয়নি করুণার সেই উদ্দেশ্য ও চেষ্টা। ১৮ বলে মাত্র ২ রান করেই আউট হন তিনি।
কিন্তু তার চেয়ে বড় বিস্ময়কর ব্যাপার হচ্ছে- মাত্র ৮.৩ ওভারে ১৪ রান তুলেতেই শেষ হয়েছে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা!
মুকিদুল ইসলাম মুগ্ধর শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ দেয়া লঙ্কান অধিনায়ক যেমন আক্ষেপ নিয়েই ফিরেছেন, তেমনি আক্ষেপ নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কার খেলোয়াড়রা। সঙ্গে ক্রীড়ামোদীরাও।
মঙ্গলবার ঘূর্ণিঝড় অশনির প্রভাবে দেশজুড়ে হচ্ছে বৃষ্টি। সেই বৃষ্টির পানিতেই ভেসে গেল শ্রীলঙ্কার দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনটা।
বিসিবি একাদশের বিপক্ষে লঙ্কানদের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনটা তাই বেরসিক বৃষ্টির কারণে জমেনি। বৃষ্টির কারণে দিনের খেলা পরিত্যক্ত হওয়ার আগে গোটা দিনে খেলা হয়েছে মাত্র ৮.৩ ওভার। যাতে ১ উইকেটে ১৪ রান তুলেছে সফরকারীরা। আসিথা ফার্নান্ডো ৭ ও কুশল মেন্ডিস ৫ রানে অপরাজিত আছেন।
এর আগে সকালে টসের আনুষ্ঠানিকতার পর লঙ্কানরা ব্যাটিংয়ে নামে। ৪০ মিনিট খেলার পরই আম্পায়ারদের কথায় মাঠ ছাড়েন দুই দলের ক্রিকেটাররা। তারপরই নামে বৃষ্টি। সেই বৃষ্টি থামার পর মাঠ প্রস্তুত করার চেষ্টা করেছেন গ্রাউন্ডসম্যানগণ। কিন্তু তাদের চেষ্টা অব্যাহত থাকতেই আবারও নামে বৃষ্টি। মাঠ-উইকেট ঢাকা হয় কাভার দিয়ে।
পরে দুপুর আড়াইটার দিকে প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। বুধবার সকাল সাড়ে ৯টায় শুরু হবে দ্বিতীয় দিনের খেলা। 
আবহাওয়ার উন্নতি না হলে বুধবারও হয়তো ব্যাটে-বলে অনুশীলনের সুযোগ মিলবে না শ্রীলঙ্কার। তবে আগামী ১২ মে চট্টগ্রামে যাবে সফরকারী দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে নামবে প্রথম টেস্টের লড়াইয়ে।

গাজীপুর কথা
গাজীপুর কথা