ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিপিএলের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের জয়লাভ

প্রকাশিত: ১৪:২৪, ২১ জানুয়ারি ২০২২

বিপিএলের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের জয়লাভ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটে হারিয়েছে ফরচুন বরিশাল। চট্টগ্রামের ছুঁড়ে দেওয়া ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বরিশাল লক্ষ্যে পৌঁছে যায় ১৮.৪ ওভারে।

টসে হরে ব্যাপ করতে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ফরচুন বরিশালের আক্রমণাতক্ত বোলিং এ বেশ সুবিধা করতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নির্ধাতির ওভোর শেষে শেষে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১২৫ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান আসে ইংলিশ অলরাউন্ডার হাওয়েলের ব্যাট থেকে। প্রচণ্ড চাপের মুখে ২০ বলের মোকাবেলায় তিনি হাঁকান ৩টি করে চার-ছক্কা। অন্যান্যদের মধ্যে উইল জ্যাকস ২০ বলে ১৬, নাঈম ইসলাম ১৮ বলে ১৫ ও শামীম হোসেন পাটোয়ারি ২৩ বলে ১৪ রান করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দ্বিতীয় ওভারেই নাজমুল হোসেন শান্তকে হারায় বরিশাল। নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে দিয়ে শুরু করা চট্টগ্রাম স্পিন দিয়ে চেপে ধরে সাকিব আল হাসানের দলকে। দলীয় ২৮ রানে সাকিবও ফেরেন সাজঘরে, তার আগে ১৬ বলে করেছেন ১৩ রান। তখন হাল ধরেন সৈকত আলী।

২৫ বলে ৩৯ রান করে বিদায় নেওয়ার আগে সৈকত হাঁকান ১টি চার ও ২টি ছক্কা। নিয়ন্ত্রিত বোলিংয়ে একসময় বরিশালকে বেশ চেপে ধরে চট্টগ্রাম। ৯২ রানে বরিশাল হারায় চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ উইকেট। এমন পরিস্থিতিতে মিরাজরা যখন জয়ের সুবাস পাচ্ছেন, তখন বাধা হয়ে দাঁড়ান জিয়াউর রহমান।

সংক্ষিপ্ত স্কোর
টস : ফরচুন বরিশাল

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১২৫/৮ (২০ ওভার)
হাওয়েল ৪১, জ্যাকস ১৬, নাঈম ইসলাম ১৫, শামীম ১৪
জোসেফ ৩২/৩ নাঈম ২৫/২, সাকিব ৯/১

ফরচুন বরিশাল : ১২৬/৬ (১৮.৪ ওভার)
সৈকত ৩৯, জিয়া ১৯*, শুক্কুর ১৬, হৃদয় ১৬, ব্রাভো ১২*
মিরাজ ১৬/৪, মুগ্ধ ২৫/১

ফল : ফরচুন বরিশাল ৪ উইকেটে জয়ী।

গাজীপুর কথা