ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্বস্তির মধ্যাহ্ন বিরতি বাংলাদেশের

প্রকাশিত: ০৬:৩০, ২৮ নভেম্বর ২০২১

স্বস্তির মধ্যাহ্ন বিরতি বাংলাদেশের

তৃতীয় দিনের শুরু থেকেই পাকিস্তানকে চেপে ধরেছে টাইগার বোলাররা। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে দুই সফরকারী ওপেনার আবদুল্লাহ শফিক ও আবিদ আলীর ব্যাটিং দেখেই দিন পার করেছিল বাংলাদেশ।
তবে শফিকের ৯ রানের মাথায় এলভিডব্লু হলেও রিভিউ না নেয়ায় উইকেট বঞ্চিত হয় বাংলাদেশ। ১৪৬ রানে দিন শেষ করা পাকিস্তান তৃতীয় দিনে ব্যাট করতে নেমে তাইজুলের করা দিনের প্রথম ওভারেই হারিয়ে বসে দুই উইকেট।
ওভারের পঞ্চম বলে আবিদ আলী ও আবদুল্লাহ শফিকের ওপেনিং জুটি ভাঙেন তাইজুল। ১৪৬ রানের মাথায় শফিককে ৫২ রানে ফেরান এলবিডব্লুতে। ওভারের শেষ বলে আজহার আলিকে রানের খাতা খোলার আগেই এলবিডব্লুর ফাঁদে ফেলে ফেরান সাজঘরে। টাইগারদের দুর্দান্ত দিন শুরুর পর পাক ওপেনার আবিদ আলী অবশ্য ক্যারিয়ারের চতুর্থ শতকের দেখা পান। অপরাজিত আছেন ১২৭ রানে। শফিক আর আজহারের বিদায়ের পর আবিদকে সঙ্গ দিতে আসেন বাবর আজম।
তবে বেশীক্ষণ টিকতে দেননি মেহেদী হাসান মিরাজ। দলীয় ১৬৯ রানের মাথায় বাবরকে বোল্ড করে মাত্র ১০ রানেই সাজঘরে ফিরিয়েছেন মিরাজ।
ভয়টা ছিল ফাওয়াদ আলমকে নিয়ে। তাকেও ফেরানো গেল ৮ রানে। তাইজুলের বল রক্ষণাত্নক ভাবে খেলতে গিয়ে ব্যাট-প্যাড হয়ে যায় লিটন দাসের গ্লভসে।
আউটের আবেদন করলেও আম্পায়ার সাড়া না দেয়ায় রিভিউ নেয় বাংলাদেশ। তাতেই মিলে সফলতা। মধ্যাহ্ন বিরতির আগে ৪ উইকেট হারিয়ে বলা যায় বিপাকেই পড়েছে পাকিস্তান। মধ্যাহ্ন বিরতির আগে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ২০৩ রান।
প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৩৩০ রান টপকাতে এখনও ১২৭ রান লাগে পাকিস্তানের, হাতে আছে ৬টি উইকেট।

গাজীপুর কথা