ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাংলাদেশের প্রথম টেস্টের দল ঘোষণা: নতুন মুখ জয়-রাজা

প্রকাশিত: ১৫:১৭, ২২ নভেম্বর ২০২১

বাংলাদেশের প্রথম টেস্টের দল ঘোষণা: নতুন মুখ জয়-রাজা

জাতীয় লিগে ভালো খেলার পুরস্কার খুব দ্রুতই পেয়ে গেলেন মাহমুদুল হাসান জয়। ২১ বছর বয়সী ব্যাটসম্যান প্রথমবার সুযোগ পেলেন বাংলাদেশের টেস্ট দলে। অনেকটাই চমক উপহার দিয়ে প্রথমবার ডাক পেলেন ২২ বছর বয়সী পেসার রেজাউর রহমান রাজাও।
পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরই প্রথম টেস্টের দল ঘোষণা করে বিসিবি। ১৬ সদস্যের দলে নতুন মুখ এই দুজন। জাতীয় দলের যে কোনো সংস্করণেই প্রথমবার সুযোগ পেলেন তারা।
টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে সোমবার হাতে চোট পাওয়ায় টেস্ট দল থেকে ছিটকে গেছেন তাসকিন আহমেদ। সবশেষ জিম্বাবুয়ে সফরের টেস্ট দল থেকে চোটের কারণে এই সিরিজে নেই ওপেনার তামিম ইকবাল ও পেসার শরিফুল ইসলামও।
তামিমের না থাকা নিশ্চিত ছিল আগেই। হাতের বিশেষজ্ঞ দেখাতে এখন তিনি ইংল্যান্ডে। শরিফুল চোট পান এই টি-টোয়েন্টি সিরিজ খেলার সময।
জিম্বাবুয়ে সফরে সেঞ্চুরি করা মাহমুদউল্লাহও নেই এবারের দলে। অভিজ্ঞ এই ক্রিকেটারের টেস্ট থেকে অবসর নিয়ে অনিশ্চয়তা কেটে গেল এতে।
চোট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে না পারা সাকিব আল হাসানকে রাখা হয়েছে প্রথম টেস্টের দলে। তবে তার খেলা নির্ভর করবে ফিটনেস পরীক্ষায় উতরে যাওয়ার ওপর।

বাংলাদেশ টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইয়াসির আলি চৌধুরি, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সাকিব আল হাসান

গাজীপুর কথা