ঢাকা,  মঙ্গলবার  ১৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হোয়াটসঅ্যাপে এবার স্ক্রিন শেয়ার করার সুযোগ

প্রকাশিত: ২২:২৭, ৩০ মে ২০২৩

হোয়াটসঅ্যাপে এবার স্ক্রিন শেয়ার করার সুযোগ

ছবি: সংগৃহীত

হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন ফিচার আসছেই। সেই তালিকায় এবার যোগ হলো ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ারের সুবিধা।

ডব্লিউএবেটাইনফো’র এক রিপোর্ট অনুসারে, যেসব ব্যবহারকারী অ্যানড্রয়েড 2.23.11.19 আপডেট ইন্সটল করবেন, তারাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন এই ফিচারের কারণে ব্যবহারকারীদের অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত হবে।

এর ফলে গুগল মিট বা জুম কলের মতোই আপনি বন্ধু, সহকর্মীদের সঙ্গে ভিডিও কলের সময়ে আপনার ডিভাইসের স্ক্রিন শেয়ার করতে পারবেন। এর ফলে কোনো বিষয়ে দেখানো, বোঝানো অনেক সহজ হবে। ধীরে ধীরে ভিডিও মিটিং প্ল্যাটফর্মের স্থানই দখল করতে চাইছে হোয়াটসঅ্যাপ। তাদের সাম্প্রতিক পদক্ষেপ থেকে এটুকু স্পষ্ট।

অ্যাপ আপডেট করার পর, ব্যবহারকারীরা ভিডিও কলের সময় কল কন্ট্রোল ভিউতে একটি নতুন আইকন দেখতে পাবেন। সেখান থেকে স্ক্রীন শেয়ারের অপশন চুজ করলেই ডিভাইসের ডিসপ্লেতে যা যা দেখা যাচ্ছে, তার সবই ভিডিও কলে যুক্ত অপর প্রান্তের ব্যক্তিরা দেখতে পাবেন। তবে হ্যাঁ, এই কনটেন্ট শেয়ারিংয়ের পারমিশন আপনার ডিভাইস থেকেই দিতে হবে।

মেটা অধীনস্থ এই মেসেজিং প্ল্যাটফর্মে সম্প্রতি মেসেজ এডিটিং করার অপশনও দেওয়া হয়েছে। এই আপডেট বর্তমানে বিশ্বজুড়ে রোল আউট করা হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যেই এটি ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে।