ঢাকা,  মঙ্গলবার  ২৩ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিশ্বের প্রথম ২০০ মেগাফিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে মটোরোলা

প্রকাশিত: ১৯:০১, ৩ আগস্ট ২০২২

আপডেট: ১৯:১১, ৩ আগস্ট ২০২২

বিশ্বের প্রথম ২০০ মেগাফিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে মটোরোলা

বিশ্বের প্রথম ২০০ মেগাফিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে মটোরোলা

একগুচ্ছ প্রিমিয়াম স্মার্টফোন নিয়ে আসছে মটোরোলা। যার মধ্যে অন্যতম ফ্ল্যাগশিপ স্মার্টফোন মটোরোলা মটো এক্স৩০ প্রো। এই স্মার্টফোনটি মুখ্য ফিচারের মধ্যে একটি এটির ক্যামেরা।

বিশ্বের প্রথম স্মার্টফোন হিসাবে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে মটোরোলা মটো এক্স৩০ প্রো। আগামী ২ আগষ্ট এটি প্রথম চীনে লঞ্চ করতে চলেছে প্রতিষ্ঠানটি।

যদিও লঞ্চ হওয়ার পূর্বের ফাঁস হয়ে গিয়েছে এটির স্পেসিফিকেশন। এই মটো এক্স৩০ প্রো বিশ্ববাজারে এজ থ্রি আল্ট্রা নামেও পরিচিত। স্মার্টফোনটির ব্যাকে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেট-আপ। ক্যামেরার পাশাপাশি দুর্দান্ত চার্জিং প্রযুক্তি উপস্থিত মোবাইলটিতে।

স্মার্টফোনটির ডিসপ্লে রয়েছে ৬.৭৩ ইঞ্চি Full HD+ Amoled স্ক্রিন। ডিসপ্লেটির কোণে খুব পাতলা একটি বেজেল রয়েছে। এখানে একটি ছোট পাঞ্চ-হোল কাটআউট দেওয়া হয়েছে যা ডিভাইসের শীর্ষ কেন্দ্রে অবস্থিত। দেখেই মনে হয় বেশ প্রিমিয়াম ডিজাইন রাখা হয়েছে।

মটো এক্স৩০ প্রোতে রয়েছে একটি Snapdragon 8+ Gen 1 প্রসেসর, যা সম্ভবত 12GB LPDDR5 RAM এবং 256GB পর্যন্ত UFS3.1 স্টোরেজের সঙ্গে যুক্ত।

এবার আসা যাক ক্যামেরায়। মটো এক্স৩০ প্রোতে একটি ২০০ মেগাফিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি সম্ভাব্য ৫০ মেগাফিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা, একটি ১২ মেগাফিক্সেল টেলিফটো ক্যামেরা এবং একটি ৬০ মেগাফিক্সেল সেলফি শ্যুটার থাকবে।