ঢাকা,  বুধবার  ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এবার মিলিটারি গ্রেডের স্মার্টফোন আনল স্যামসাং

প্রকাশিত: ২১:৪০, ৮ ফেব্রুয়ারি ২০২৪

এবার মিলিটারি গ্রেডের স্মার্টফোন আনল স্যামসাং

ফাইল ছবি

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং (Samsung) সম্প্রতি ২টি নতুন স্মার্টফোন মডেল উন্মোচন করেছে, যা বিশেষভাবে সামরিক বাহিনীর জন্য তৈরি করা হয়েছে। একটির নাম স্ট্যান্ডার্ড এবং দ্বিতীয়টি হলো এন্টারপ্রাইজ সংস্করণ।

এই স্মার্টফোনগুলোর ডিজাইন এমনভাবে করা হয়েছে যে, এগুলো যেকোনো কঠিন পরিস্থিতিতেও একদম সঠিকভাবে কাজ করবে। এটি মার্কিন সামরিক বাহিনীও ব্যবহার করে। এই ফোনের মডেল গ্যালাক্সি এক্স কভার ৭।

কোম্পানি গ্যালাক্সি এক্সকভার ৭ এন্টারপ্রাইজ সংস্করণে নক্স সুইটের ১২ মাসের বিনামূল্যের সাবস্ক্রিপশনও অফার করছে। এই ফোনের স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে ১ বছরের ওয়ারেন্টি এবং এন্টারপ্রাইজ ভ্যারিয়েন্টে ২ বছরের ওয়ারেন্টি পেয়ে যাবেন।

ডিসপ্লে: এই ফোনটিতে একটি ৬.৬ ইঞ্চির টিএফটি এলসিডি স্ক্রিন রয়েছে, যা ফুল এইচডি প্লাস রেজুলেশন, ৬০ হার্জ রিফ্রেশ রেট এবং কর্নিং গরিলা গ্লাস ভিকটাস প্লাস সাপোর্ট করে।

ক্যামেরা: এই ফোনের পেছনের অংশে একটি এলইডি ফ্ল্যাশসহ একটি ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেন্সর রয়েছে। ফোনের সামনের অংশে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

প্রসেসর: এই ফোনে প্রসেসর হিসেবে মিডিয়াটেক ডায়মেনসিটি ৬১০০ প্লাস চিপসেট ব্যবহার করা হয়েছে।

অপারেটিং সিস্টেম: এই ফোনটি অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউ ইন্টারফেস দেওয়া হয়েছে।

ব্যাটারি: এই ফোনে একটি ৪০৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা  ১৫ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্ট করে। এই ফোনে চার্জ করার জন্য ইউএসবি টাইপ সি পোর্ট এবং পোগো পিন রয়েছে।

কানেক্টিভিটি: হ্যান্ডসেটটিতে ডুয়াল-সিম, ৫জি, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএসের মতো অনেক কানেক্টিভিটিসমৃদ্ধ ফিচার রয়েছে।

ফোনটির দাম ৫০ হাজার টাকার মধ্যেই।