ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফেসবুক মেসেঞ্জার হবে আরও আকর্ষণীয়

প্রকাশিত: ০৫:০৫, ২৮ অক্টোবর ২০২১

ফেসবুক মেসেঞ্জার হবে আরও আকর্ষণীয়

ফেসবুক মেসেঞ্জার হতে চলেছে আরও আকর্ষণীয়। ব্যবহারকারীদের জন্য এতে যুক্ত হচ্ছে আকর্ষণীয় ফিচার, যাতে ভিডিও কলের অভিজ্ঞতা হবে আরও রঙিন।
প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে প্রতিনিয়তই নতুন নতুন ফিচার যুক্ত করছে ফেসবুক। সেখানেই নতুন সংযোজন ফেসবুক মেসেঞ্জারে আকর্ষণীয় ফিচার।
নতুন এই ফিচারটি এক ধরনের এআর ফিল্টার। গ্রুপ ভিডিও কল কিংবা মেসেঞ্জার রুমসে অন থাকার সময় প্রত্যেকে একসঙ্গে ফিল্টারগুলো ব্যবহার করতে পারবেন।
শুরুতেই এতে যুক্ত করা হয়েছে ৭০টিরও বেশি গ্রুপ এফেক্ট। পরবর্তীতে এর সংখ্যা আরও বাড়ার কথা জানানো হয়েছে ফেসবুকের পক্ষ থেকে। তবে এখানেই শেষ নয়, ফেসবুক ছাড়াও শিগগিরই একই ফিচার ব্যবহার করা যাবে আরেক সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে।
স্মার্টফোন থাকা ব্যক্তিদের ফেসবুক মেসেঞ্জারে এই আপডেটটি পৌঁছেছে কি না, তা বোঝা খুবই সহজ। মেসেঞ্জার অ্যাপটি খুলে রুম অপশন থেকে একটি রুম তৈরি করে অথবা বন্ধুদের ভিডিও কল করার পর সবাই কল রিসিভ করলে স্মাইলি ফেস অপশনে ক্লিক করতে হবে। তাহলেই স্মার্টফোন ব্যবহারকারীদের সামনে ভেসে উঠবে একগুচ্ছ এফেক্ট অপশন। সেখান থেকেই বেছে নিতে হবে গ্রুপ এফেক্ট অপশনটিকে।
পছন্দসই ফিল্টারটিতে ক্লিক করে দেখে নিতে হবে ভিডিও কলে যারা রয়েছেন, তাঁদের প্রত্যেকেই ফিল্টারটি ব্যবহার করতে পারছেন কি না। তেমনটা হলেই বুঝতে হবে নতুন ফিচার ব্যবহারে সফল।

গাজীপুর কথা