ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৫/০৭/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২২৮ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯২৭৪ জন, নতুন ১১২৯১ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৬৪৬৩৫ জন। নতুন ১০৫৪৮ জন সহ মোট সুস্থ ৯৯৮৯২৩ জন। একদিনে ৩৭৫৮৭ টি সহ মোট নমুনা পরীক্ষা ৭৪৫৫২৮১।
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১১ ১৪২৮

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
ব্রুনাইয়ের সুলতানকে ‘হাড়িভাঙ্গা’ আম পাঠালেন প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ ৩১ জুলাই চালু হচ্ছে বিএসএমএমইউ ফিল্ড হাসপাতাল প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুক্তরাষ্ট্র থেকে ভেন্টিলেটর সংগ্রহ ২৮ জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি শুরু অনলাইনে ভিসা সেবা দিবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ২৬ জুলাই, কবি ও সুরকার রজনীকান্ত সেনের জন্মদিন ‘তিন’ ট্রফি নিয়েই দেশে ফিরছে টাইগাররা মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধার অব্যাহত থাকবে

গুগল ক্রোম আপডেট করবেন যেভাবে

গাজীপুর কথা

প্রকাশিত: ২২ জুলাই ২০২১  

বিশ্বে সবচেয়ে বেশি জনপ্রিয় গুগল ক্রোম। উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড প্লাটফর্মে এর ব্যবহার বেশি। সহজ ব্যবহার, দ্রুতগতিসম্পন্ন এই ব্রাউজারের ব্যবহার ক্রমেই বাড়ছে। সম্প্রতি গুগল ক্রোমে নিরাপত্তা সংক্রান্ত কিছু ত্রুটি লক্ষ্য করা গিয়েছে।

বিভিন্নভাবে হ্যাকাররা সহজেই আপনার ডিভাইস হ্যাক করে নিতে পারে। যদিও গুগল ক্রোম কর্তৃপক্ষ জানিয়েছে যে নিরাপত্তার এই ইস্যুটিকে সমাধান করে দেয়া হয়েছে।

এমন পরিস্থিতিতে গুগল ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের কিছু বিষয় খেয়াল রাখতে হবে। সুরক্ষা ব্যবস্থাকে মজবুত করতে গুগল ক্রোম ব্রাউজারের নতুন আপডেট নিয়ে এসেছে, তাই ইউজাররা একবার অবশ্যই ব্রাউজার আপডেট করে নিন।

কারণ হ্যাকাররা শুধু আপনার ডিভাইসই কন্ট্রোল করতে পারে না, তারা আপনার ডিভাইসে থাকা ব্যক্তিগত তথ্যও চুরি করে নিতে পারে। তাই গুগল ক্রোমের নতুন আপডেটেড ভার্সন নিজেদের সিস্টেমে ইনস্টল করা জরুরি।

যেসব ইউজাররা ব্রাউজার আপডেট করেননি, তাদের ব্যক্তিগত তথ্য স্বাভাবিকভাবেই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ক্রোম ব্রাউজারে ওপেন সোর্স জাভাস্ক্রিপ্ট ইঞ্জিনে কোনো সমস্যার কারণে হ্যাকারকে আপনার ডেটা অ্যাক্সেস করার অনুমতি দিতে পারে।

আপনি নিজের সিস্টেম আর ডেটাকে যদি সুরক্ষিত রাখতে চান তাহলে আপনাকে পুরনো ক্রোম ব্রাউজারকে নতুনে আপডেট করতে হবে। জেনে নিন কীভাবে আপডেট করবেন-

গুগল ক্রোম আপডেটের জন্য ব্যবহারকারীকে সবার প্রথমে ক্রোম ব্রাউজার ওপেন করে সেটিংসে যেতে হবে।
jagonews24
এবার হেল্প এ গিয়ে অ্যাবাউট গুগল ক্রোম এ যান। ব্রাউজারের নতুন আপডেট ভার্সন ডাউনলোড করে আপডেট করুন।
jagonews24
আপনি যদি ইতিমধ্যেই ক্রোমের নতুন ভার্সন 91.0.4472.164 বা এর উপরের কোনও ভার্সন ব্যবহার করছেন তাহলে আপনি সুরক্ষিত।

গাজীপুর কথা
গাজীপুর কথা