ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৫/০৭/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২২৮ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৯২৭৪ জন, নতুন ১১২৯১ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৬৪৬৩৫ জন। নতুন ১০৫৪৮ জন সহ মোট সুস্থ ৯৯৮৯২৩ জন। একদিনে ৩৭৫৮৭ টি সহ মোট নমুনা পরীক্ষা ৭৪৫৫২৮১।
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১১ ১৪২৮

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
ব্রুনাইয়ের সুলতানকে ‘হাড়িভাঙ্গা’ আম পাঠালেন প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ ৩১ জুলাই চালু হচ্ছে বিএসএমএমইউ ফিল্ড হাসপাতাল প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুক্তরাষ্ট্র থেকে ভেন্টিলেটর সংগ্রহ ২৮ জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তি শুরু অনলাইনে ভিসা সেবা দিবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ২৬ জুলাই, কবি ও সুরকার রজনীকান্ত সেনের জন্মদিন ‘তিন’ ট্রফি নিয়েই দেশে ফিরছে টাইগাররা মেঘনায় ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ মহামারির মধ্যেও বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধার অব্যাহত থাকবে

ফেনীতে নদীর বাঁধ ভেঙে ১০ গ্রাম প্লাবিত

গাজীপুর কথা

প্রকাশিত: ২ জুলাই ২০২১  

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে ফেনীর মুহুরী, কহুয়া ‍ও সিলোনীয়া নদীর বাঁধের তিন স্থানে ভাঙনের ফলে ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। আর নদীর পানি প্রবাহিত হচ্ছে বিপৎসীমার ১১০ সেন্টিমিটার উপর দিয়ে।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন জানান, বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে দিকে থেকে টানা বৃষ্টিতে জেলার ফুলগাজী উপজেলা সদরের উত্তর দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পাশে, পরশুরামের সাতকুচিয়া ও জয়পুর এলাকায় তিনটি নদীরক্ষা বাঁধে ভাঙন দেখা দেয়। এতে দরবারপুর ইউনিয়নের জগতপুর গ্রাম ও সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর গ্রাম, পরশুরামের সাতকুচিয়া ও জয়পুরসহ ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।
তিনি আরও জানান, টানা বৃষ্টিতে বিপৎসীমার ১১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মুহুরী নদীর পানি। পানির অতিরিক্ত চাপে বাঁধে ভাঙন দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত বাঁধ এলাকা পরিদর্শন করে মেরামতের ব্যবস্থা নেবে পানি উন্নয়ন বোর্ড।

এছাড়া ফুলগাজী বাজারসহ বিভিন্ন এলাকায় প্লাবন তরান্বিত হচ্ছে। দোকান-পাট ও ব্যবসাপ্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে। আরও বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। পানিতে ডুবে রয়েছে রাস্তা-ঘাট, ফসলের মাঠ। ভেসে গেছে পুকরের মাছ। 

বৃহস্পতিবার বিকেলে ভাঙনকবলিত এলাকা পরিদর্শনে আসেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। এ সময় স্থানীয়রা তার কাছে অভিযোগ করে বলেন, ত্রুটিপূর্ণ নদীরক্ষা বাঁধ নির্মাণের কারণে প্রতি বছর সামান্য বৃষ্টি হলেই তাতে ভাঙন দেখা দেয়। 

জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে ত্রাণ সহায়তা দেওয়ার আশ্বাস দেন এবং পানি উন্নয়ন বোর্ডকে ক্ষতিগ্রস্ত বাঁধ দ্রুত মেরামত করার অনুরোধ করেন। 

গাজীপুর কথা
গাজীপুর কথা