ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কমিটি না হওয়ায় তোপের মুখে ছাত্রদল সভাপতি-সম্পাদক

প্রকাশিত: ১৪:০৪, ২৯ মে ২০২৩

কমিটি না হওয়ায় তোপের মুখে ছাত্রদল সভাপতি-সম্পাদক

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের নেতাকর্মীরা। একইসঙ্গে থানা ও কলেজ শাখার কমিটি না হওয়ায় তোপের মুখে পড়েন শ্রাবণ-জুয়েল। তোপের মুখে পড়েন বিএনপির কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলও।

শনিবার (২৭ মে) রাতে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান রুয়েলসহ শতাধিক নেতাকর্মী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় প্রবেশ করে তাদের আটকে রাখেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সিংহভাগ নেতাই কূটনীতিকপাড়ায় ব্যস্ত থাকায় ছাত্রদলের দিকে নজর নেই তাদের। দলের হাইকমান্ডের সঙ্গে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি-সম্পাদককেও ব্যস্ত থাকতে দেখা গেছে। তাই আপাতত ছাত্রদলের বিভিন্ন ইউনিটে কমিটি হবার সম্ভাবনা নেই বলছেন নেতারা।

খোঁজ নিয়ে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের চতুর্থ তলায় ছাত্রদলের অফিসে যান মেহেদী হাসানসহ শতাধিক নেতাকর্মী। এ সময় সেখানে উল্লিখিত কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। তাদের অবরুদ্ধ করে রাখা হয়। অবিলম্বে থানা ও কলেজ ইউনিট কমিটি গঠনের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। একপর্যায়ে রবিবার (২৮ মে) এর মধ্যে কমিটি গঠনের বিষয়ে সিদ্ধান্ত জানানোর আশ্বাসে মহানগর উত্তর ছাত্রদলের নেতাকর্মীরা কার্যালয় ছেড়ে যান। কিন্তু রবিবারের মধ্যে কমিটি না হলে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

এ বিষয়ে মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান রুয়েল বলেন, আমার শাখায় ১৮টি থানা ও ছয়টি কলেজ ইউনিট আছে। এসব ইউনিটে কমিটি গঠনের দাবিতে আমরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছি। রোববারের মধ্যে আমাদের সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছে।

তবে আশা নিরাশার দোলাচলে থাকা ঢাকা উত্তর ছাত্রদলের কমিটি এখন দলটিরই নেতাকর্মীদের কাছে অলীক কল্পনা ছাড়া আর কিছুই নয়। তারা অপেক্ষা করছেন তারেক রহমানের নির্দেশের। কিন্তু সেটিকে শ্রাবণ-জুয়েলরা কিভাবে বাস্তবায়ন করবেন সেটিই এখন মহানগর ছাত্রদলের জন্য সবচেয়ে বড় পরীক্ষা।