সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গুমের তালিকায় থাকা নেতারা পদ পেলেন ছাত্রদলে!

প্রকাশিত: ১৪:২৯, ৩০ অক্টোবর ২০২২

গুমের তালিকায় থাকা নেতারা পদ পেলেন ছাত্রদলে!

সংগৃহীত ছবি

চলতি বছরের ১৪ আগস্ট চার দিনের সফরে বাংলাদেশে আসেন জাতিসংঘ মানবাধিকার বিষয়ক হাই কমিশনার মিশেল ব্যাসেলে। ওই সময় সফররত জাতিসংঘের দলটির সঙ্গে সাক্ষাৎ করে তাদের ২৫ জন নেতা-কর্মী গুম হয়েছে বলে তালিকা দেয় বিএনপি।

সম্প্রতি বিএনপির উক্ত গুম তালিকায় থাকা ৩ নেতা আসাদুজ্জামান রানা, মাজাহারুল ইসলাম রাসেল ও আল-আমিন জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কমিটিতে স্থান পেয়েছে বলে জানা যায়। দীর্ঘ ১৯ বছর পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে জবি শাখা ছাত্রদল। দীর্ঘদিন ধরে নিখোঁজ বলে দাবি করা ওই ৩ নেতাকে রাখা হয়েছে সহ-সভাপতি পদে।

২৮ অক্টোবর ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পূর্ণাঙ্গ এই কমিটি ঘোষণা করা হয়।      

এ বিষয়ে জবি শাখা সভাপতির কাছে জানতে চাইলে তিনি মন্তব্য করতে রাজি হননি।তবে জবির কয়েকজন ছাত্রদল কর্মী জানান,আসলে তাদের বিরুদ্ধে মামলা থাকায় তারা গা ঢাকা দিয়ে ছিলেন, তারা কেউই নিখোঁজ বা গুম হননি।

খোঁজ নিয়ে জানা যায় এমন অনেকেই তারেক রহমানের নির্দেশে গা ঢাকা দিয়ে আছেন। তাদের বিরুদ্ধে বড় বড় মামলা আছে। নির্বাচনের আগে তারা বেরিয়ে আসতে পারেন। দলে তাদের পদ ধরে রাখা হয়েছে বিশেষ নির্দেশেই। বিষয়টি কেন্দ্রীয় নেতারা সবই জানেন বলে দাবি তাদের।