সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পূজামণ্ডপে অসতর্কতায় গত বছর হামলা হয়েছিল: সেতুমন্ত্রী

প্রকাশিত: ১৫:৫৫, ৩০ সেপ্টেম্বর ২০২২

পূজামণ্ডপে অসতর্কতায় গত বছর হামলা হয়েছিল: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

দেশে এখনো সক্রিয় সাম্প্রদায়িক শক্তি। যেকোনো সময় তারা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। তাই দুর্গাপূজার সময় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে দলীয় নেতাকর্মীদেরও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের নেতারা দুর্গাপূজা উপলক্ষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকে সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় তারা আসন্ন পূজায় মণ্ডপে মণ্ডপে নিরাপত্তা বাড়াতে দাবি জানান।

এ সময়ে দুর্গাপূজায় সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে দলের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার ভোটের মূল্য সমান। কারও ভোটের মূল্য বেশি, কারও কম না। আপনারাও এ দেশের নাগরিক এবং আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক এটা কারও মনে করা উচিত না।

ওবায়দুল কাদের বলেন, আমি গতবারের দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। দরকার হলে মন্দিরে-মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে। তাদের পাশে আওয়ামী লীগের নেতাকর্মীরাও থাকবেন। আমরা আশা করি এই উৎসবে সবাই শরিক হবে।
 
এছাড়া রংপুর-সিলেট-সুনামগঞ্জ-নাসিরনগরের ঘটনা- এ ধরনের অনেকগুলো ঘটনা ঘটেছে। আমি মনে করি, যারা এসব ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত এসব অপকর্ম করেছে। গতবারও আমরা দু’ এক জায়গায় লক্ষ্য করেছি।