ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘১৫ আগস্টের হত্যাকাণ্ড কারবালার চেয়েও ভয়ংকর’

প্রকাশিত: ১৭:১১, ১৯ আগস্ট ২০২২

‘১৫ আগস্টের হত্যাকাণ্ড কারবালার চেয়েও ভয়ংকর’

‘১৫ আগস্টের হত্যাকাণ্ড কারবালার চেয়েও ভয়ংকর’

১৫ আগস্টের হত্যাকাণ্ড কারবালার চেয়েও ভয়ংকর বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডে নারী, শিশু, বৃদ্ধাসহ কেউই রেহাই পায়নি। যারা হত্যা করেছে, যারা হত্যাকাণ্ডের সঙ্গে ওঁৎপ্রোতভাবে জড়িত ছিলেন এবং বদনাম করেছিলেন তাদের সবার মুখোশ উন্মোচন করা সময়ের দাবি।

এ সময় ১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত কমিশন গঠন করে জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানান হাছান মাহমুদ।

জিয়াউর রহমান ও তার দল বড় মানবাধিকার লঙ্ঘনকারী মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, জিয়া ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে পরিণত করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিলেন, খুনিদের পুনর্বাসিত করেছিলেন। ক্ষমতা নিষ্কণ্টক করতে হাজারও সেনাসদস্যকে বিনাবিচারে হত্যা করেছিলেন জিয়া।

তথ্যমন্ত্রী বলেন, জিয়ার তৈরি করা দল বিএনপি ও তাদের দোসর জামায়াত ২০১৩-১৪-১৫ সালে হরতাল-অবরোধের নামে শত শত মানুষকে পেট্রোল বোমায় পুড়িয়ে মেরেছে।

জাতিসংঘের মানবাধিকার হাইকমিশনার মিশেল ব্যাচেলেট বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কথা বলার বিষয়ে হাছান মাহমুদ বলেন, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, ভারত ও পাকিস্তানেও তো একইরকম ধারা আছে। সেগুলো নিয়ে তো তারা কোনো কথা বলেন না।