ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পলাশে জাপার অস্তিত্ব বিলীনের পথে

প্রকাশিত: ১৫:১৬, ২৬ মার্চ ২০২২

পলাশে জাপার অস্তিত্ব বিলীনের পথে

একসময় দুর্দণ্ড প্রতাপ থাকলেও বর্তমানে নরসিংদীর পলাশে অস্তিত্ব বিলিনের পথে জাতীয় পার্টি (জাপা)। ৯০ দশকের প্রথমভাগে উপজেলার প্রাণকেন্দ্রে দলীয় কার্যালয় থাকলেও এখন আর তা নেই। 

খোঁজ নিয়ে জানা গেছে, এই দলটির প্রতি দিনে দিন মানুষের আগ্রহও কমে গেছে। সাবেক উপজেলা চেয়ারম্যান প্রফেসর ফজলুল হক আহ্বায়কের দায়িত্বে থাকলেও প্রতিষ্ঠাকালীন পূর্ণাঙ্গ কমিটিতে তৎকালীন ঘোড়াশাল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সভাপতি ও গজারিয়া ইউপি চেয়ারম্যান হারিছুল হক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে পলাশ উপজেলা জাপার কার্যক্রম শুরু করা হয়। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত  নরসিংদী -২ এর আসনের এমপি ছিলেন অ্যাডভোকেট দেলোয়ার হোসেন খান। দীর্ঘ প্রায় ৩২ বছর পেরিয়ে গেছে, পৌরসভা ও জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মতো প্রার্থীও খুঁজে পাচ্ছে না দলটি।

উপজেলার একটি পৌরসভা ও চারটি ইউনিয়নের কোথাও কোনো পূর্ণাঙ্গ কমিটি নেই। এমনকি উপজেলা কমিটির অবস্থাও একই রকম।  এ ব্যাপারে পলাশ উপজেলা জাপার আহ্বায়ক কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট কাজী নজরুল ইসলাম সারোয়ার মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দীর্ঘদিন ধরে কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

উপজেলা জাপার আহ্বায়ক জাকির হোসেন মৃধার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, পলাশে জাপা থেকে শুরু করে জাতীয় ছাত্র সমাজে কোনো কমিটি নেই। আমরা কিছু দিনের মধ্যেই কমিটি গঠনের কাজ শুরু করব।

গাজীপুর কথা