ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঝালকাঠিতে গোপনে বিএনপির সম্মেলন, সংঘর্ষের আশঙ্কায় পণ্ড

প্রকাশিত: ১৪:৪১, ১৯ ফেব্রুয়ারি ২০২২

ঝালকাঠিতে গোপনে বিএনপির সম্মেলন, সংঘর্ষের আশঙ্কায় পণ্ড

কোনো অনুমতি না নিয়ে গোপনে একটি বাড়ির আঙিনায় সম্মেলন করার প্রস্তুতি নেয় ঝালকাঠির নলছিটি উপজেলা বিএনপি। এতে দলীয় গ্রুপিং ও অভ্যন্তরীণ কোন্দলে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। পরে পণ্ড হয়ে যায় সেই সম্মেলন।

শনিবার (১৯ফেব্রুয়ারি) বেলা ১১টায় উপজেলার দপদপিয়া ইউনিয়ন কলেজ এলাকায় নলছিটিতে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সম্মেলনের আয়োজন করে উপজেলা বিএনপি। 

সম্মেলনে উপস্থিত প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি বিলকিস জাহান শিরিন।

নলছিটি উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলাল জানান, শনিবার সকালে নলছিটি উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের জন্য শহরের থানা সড়ক এলাকায় নির্ধারিত স্থান ছিল। কেন্দ্রীয় ও জেলা  নেতাদের সেখানে উপস্থিত হওয়ার কথা ছিল। শহরের কোথাও সম্মেলন করার অনুমতি পাওয়া যায়নি। পরে দপদপিয়া ইউনিয়ন কলেজ এলাকার একটি বাড়ির উঠানে সম্মেলনের প্রস্তুতি নেয়া হয়। সেখানে বিএনপির কেন্দ্রীয় নেত্রী বিলকিস জাহান শিরিন, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন ও সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেনহ ইউনিয়ন ও পৌর এলাকার ওয়ার্ডের সভাপতি সম্পাদকরা উপস্থিত হন। পরে সংঘর্ষের আশঙ্কায় পণ্ড হয়ে যায় বিএনপির সেই সম্মেলন।

নলছিটি থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান জানান, নলছিটিতে কোনো ধরনের অনুমতি ছাড়াই বিএনপি সম্মেলন করার প্রস্তুতি নেয়। তাদের দলীয় গ্রুপিং ও অভ্যন্তরীণ কোন্দল থাকার কারণে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ তৎপর থাকলে তারা সম্মেলন না করে চলে যায়।

গাজীপুর কথা