ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিএনপির কাজই হচ্ছে অন্যের ওপর ভর করা: কাদের

প্রকাশিত: ১৬:৪৬, ৭ জুলাই ২০২৪

বিএনপির কাজই হচ্ছে অন্যের ওপর ভর করা: কাদের

সংগৃহীত ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কাজ হচ্ছে অন্যের ওপর ভর করবে। এখন তারা কোটা আন্দোলনের ওপর ভর করছে। শনিবার রাজধানীর বেইলি রোডে পাহাড়ি ফলমেলা-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের ফরেন ফলিসি হলো সবার সঙ্গে বন্ধুত্ব। কারো সঙ্গে শত্রুতা নয়। বঙ্গবন্ধুর এই পলিসি শেখ হাসিনা ফলো করেন। ৭১-এর পর থেকে ভারত আমার পরিক্ষীত বন্ধু। ভারতীয় সৈন্যরা তখন আমাদের জন্য রক্ত দিয়েছে। তাদের জনগণ আমাদের আশ্রয় দিয়েছে। ওই দুঃসময়ের সাহায্য আমরা ভুলে যেতে পারি না।

তিনি বলেন, ৭৫-এর পর থেকে ভারতের সঙ্গে সম্পর্ক বৈরিতা রেখে ২১ বছর অন্যরা কি অর্জন করেছে? আমরা সীমান্ত সমস্যা সমাধান করেছি। ভালো সম্পর্ক আছে বলে, আরেকটা সমুদ্রসীমা ভারতের কাছ থেকে পেয়েছি। সম্পর্ক ভালো বলেই ছিটমহল সমস্যার শান্তিপূর্ণ সমাধান করেছি। গঙ্গা পানির চুক্তিও করেছি। সম্পর্ক ভালো থাকলে আলাপ আলোচনা করে সব সমাধান করা যায়। আমরা কখনো খালি হাতে ফিরিনি। আগেও ফিরিনি, এখনো না।

কাদের আরও বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য তারা আইনী লড়াইয়ে পারেনি, পারেনি রাজপথে একটা আন্দোলন করতে। এখন বিএনপির কাজ হচ্ছে অন্যের ওপর ভর করবে। এখন তারা কোটা আন্দোলনের ওপর ভর করছে। অথচ কোটা পুরোটাই আদালতের ব্যাপার। সরকার এখানে কি করবে!