ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নিজের নামে পদ্মা সেতুর নাম চান না প্রধানমন্ত্রী: কাদের

প্রকাশিত: ১৬:০৫, ১৭ মে ২০২২

নিজের নামে পদ্মা সেতুর নাম চান না প্রধানমন্ত্রী: কাদের

নিজের নামে পদ্মা সেতুর নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নাম ছাড়া পদ্মা সেতু; এটা তাকে অসম্মান করা হবে। কিন্তু তিনি চান না। শেখ রেহানা চান না। তারা বলেন- ‌‘পদ্মা সেতু পদ্মা সেতু হিসাবেই থাকবে’। এই পদ্মা সেতুর নাম সারা জাতি শেখ হাসিনার নামে নামকরণ করতে চায়। আমিও প্রস্তাব দিয়েছি। সারা বাংলাদেশ থেকে প্রস্তাব এসেছে। সর্বস্তরের মানুষ প্রস্তাব করেছে, পদ্মা সেতু হচ্ছে শেখ হাসিনার সাহসের সোনালী ফসল। এ কারণে পদ্মা সেতুর নাম শেখ হাসিনা পদ্মা সেতু। এই দাবি আজও আমরা করছি।

পদ্মা সেতু উদ্বোধনের তারিখ নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, হঠাৎ কেউ কেউ পদ্মা সেতুর উদ্বোধনের তারিখ বলে বেড়াচ্ছেন। এতো অধৈর্য হবেন না। সামারি (সারসংক্ষেপ) যাচ্ছে। চূড়ান্ত তারিখ দিবেন জননেত্রী শেখ হাসিনা। আমরা সেতু বিভাগ থেকে সামারি পাঠাচ্ছি, দিনক্ষণ ঠিক করার জন্য। ইনশাআল্লাহ আগামী জুন মাসে পদ্মা সেতু পুরোপুরিভাবে দৃশ্যমান হবে। জুনেই পদ্মাসেতু চালু করা হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা কি শেখ হাসিনার নাম চান, তার জবাবে চাই চাই বলে জবাব আসে নেতাকর্মীদের মধ্য থেকে।

তিনি বলেন, গণতন্ত্রকে সুসংগঠিত করতে বাংলার পথ-প্রান্তর চষে বেড়িয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। গত ৫০ বছরে সবচেয়ে সৎ রাজনীতিকের নাম শেখ হাসিনা। তিনি না ফিরলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। জয় বাংলা জাতীয় স্লোগান হয়েছে। নয়তো অসাম্প্রদায়িক দেশ গড়া সম্ভব হতো না। তিনি না থাকলে নিজ অর্থায়নে পদ্মা সেতু হতো না।

শেখ হাসিনার সামনে পাথর বিছানো পথ তাই ঐক্যবদ্ধভাবে কাজ করেই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে বলেও নেতাকর্মীদের স্মরণ করিয়ে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গাজীপুর কথা