ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জিয়া `সামরিক শাসক` এরশাদ `স্বৈরশাসক`: সুলতান মনসুর

প্রকাশিত: ০৪:১৪, ২৫ নভেম্বর ২০২১

জিয়া `সামরিক শাসক` এরশাদ `স্বৈরশাসক`: সুলতান মনসুর

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে 'সামরিক শাসক' এবং জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদকে 'স্বৈরশাসক' বললেন গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। 
২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করে জয়ী হওয়া এই সংসদ সদস্য বলেছেন, জিয়াউর রহমান এরশাদকে আর্মির চিফ অব স্টাফ করেছিলেন। এরশাদ কর্নেল রশিদকে রাষ্ট্রপতি প্রার্থী করেছিলেন। জিয়াউর রহমান ছিলেন সামরিক শাসক। আর এরশাদ ছিলেন স্বৈরশাসক। 
বুধবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ আলোচনায় অংশ নিয়ে সুলতান মনসুর এমন মন্তব্য করেন। এ সময় বাংলাদেশের সকল গ্রাম শহরে পরিণত হয়নি বলেও মন্তব্য করেন তিনি।
এর আগে বিশেষ আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ সরকারের উন্নয়নের কথা বলতে গিয়ে বাংলাদেশের সকল গ্রাম শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন। পরে সুলতান মনসুর তার বক্তব্যের এক পর্যায়ে তোফায়েল আহমেদের বক্তব্য খন্ডন করেন। অবশ্য এ সময় তোফায়েল আহমেদ অধিবেশন কক্ষে ছিলেন না।
সুলতান মনসুর বলেন, 'তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের সকল গ্রাম শহরে পরিণত হয়েছে। আমি বলবো, বাংলাদেশের সকল গ্রাম শহর হয় নাই। তোফায়েল ভাই চলে গেছেন। তোফায়েল আহমেদ ডাকুসর ভিপি ছিলেন। আমাকেও নেত্রী (শেখ হাসিনা) ডাকসুর ভিপি বানিয়েছিলেন, ছাত্রলীগের সভাপতি বানিয়েছিলেন। তোফায়েল আহমেদ যে সুযোগ-সুবিধা পেয়েছেন, সেই সুযোগ দিয়ে তিনি তার গ্রামকে শহরে রূপান্তরিত করেছেন। আমরা সেই সুযোগ পাইনি। আমাদের গ্রামকে শহরে রূপান্তরিত করতে পারিনি। বাংলাদেশের সকল গ্রামকে শহরে পরিণত করতে হবে।'

গাজীপুর কথা